কক্সবাজারে শুরু হলো ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্ট

  বিশেষ প্রতিনিধি    26-08-2023    168
কক্সবাজারে শুরু হলো ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্ট

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও কক্সবাজার ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় শুরু হয়েছে ‘ওয়ালটন কক্সবাজার চতুর্থ রেফারিজ ফুটবল টুর্নামেন্ট-২০২৩।’

শুক্রবার (২৫ আগস্ট) সকালে বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে ছয়টি দলের অংশগ্রহণে ২ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে শনিবার পর্যন্ত। সকাল ৯টায় টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)।

উদ্বোধনী ম্যাচে ছয়টি দল মুখোমুখি হয়। সোনাদিয়া দলকে ২-১ গোলে হারিয়েছে কুতুবদিয়া দল। টাইব্রেকারে ছেড়া দ্বীপকে ৫-৪ গোলে হারিয়েছে মহেশখালী দল এবং শাহপরীর দ্বীপকে ২-০ গোলে হারায় সেন্টমার্টিন দল।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এদেশর যুবকদের কোয়ালিটি টাইম ফিরিয়ে দেয়ার জন্য ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় খেলাধুলার আয়োজন করা হয়। মাদক থেকে দূরে থেকে তরুণদের চিন্তা চেতনার বিকাশ ঘটিয়ে দেশের উন্নয়নে সহযোগিতার জন্য ওয়ালটন খেলাধুলায় ভুমিকা রাখে। তারই অংশ হিসেবে এবারও কক্সবাজার ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্টে আমরা পৃষ্ঠপোষকতা করি। আমাদের লক্ষ্য খেলাধুলায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশের উন্নয়নে সুস্থ দেহে যুবকদের অংশগ্রহণে আগ্রহী করে তোলা।’

তিনি আরও বলেন, ‘কক্সবাজার পর্যটনশহর। এখানে বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন। এছাড়াও সারা দেশের পর্যটকরা এখানে বিচরণ করেন। এতে স্থানীয় যুবকরা যাতে কোনো খারাপ কাজে জড়িত না থেকে খেলাধুলায় নিজেকে ব্যস্ত রাখতে পারে সে লক্ষ্যেও আমরা কক্সবাজারে একাধিক ক্রীড়া সংগঠনে পৃষ্ঠপোষকতা করে আসছি।’

এসময় বিশেষ অতিথি ছিলেন, হসপিটালিটি পার্টনার কুটুমবাড়ির সত্ত্বাধিকারি নুরুল কবির পাশা, কক্সবাজার রেফারিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেম কুতুবী, সহ-সভাপতি সবীর বড়ুয়া ভুলু, সদস্য সিনিয়র রেফরি ফরাজি নুরুল আলমসহ অন্যান্যরা।

চলমান আয়োজনে দুই গ্রুপ থেকে চারটা দল উঠবে সেমিফাইনালে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। আর চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

এই আয়োজনের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে মার্সেল। অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

খেলাধুলা-এর আরও খবর