মুমিনুল-রাব্বি-সোহানদের সিলেট পাঠালো বিসিবি

  বিশেষ প্রতিনিধি    26-05-2023    161
মুমিনুল-রাব্বি-সোহানদের সিলেট পাঠালো বিসিবি

ঘরের মাঠ সিলেটে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সুবিধা করতে পারছে না বাংলাদেশ ‘এ’। প্রথম ম্যাচ ড্র হলেও পারফরম্যান্সে ছিল না প্রাণ। দ্বিতীয় ম্যাচে লড়াইয়ের নিস্পত্তি এখনো হয়নি। এর মধ্যে তৃতীয় টেস্টে বড় রকমের পরিবর্তন এনে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অধিনায়ক আফিফ হোসেন ধ্রুবসহ ৭জনকে বাদ দিয়ে মুমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও নুরুল হাসান সোহানদের রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে মুমিনুলরা চলে গেছেন সিলেটে। ৩০মে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় টেস্ট শুরু হবে।

দল ঘোষণা করলেও অধিনায়কের নাম জানায়নি বোর্ড। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু রাইজিংবিডিকে বলেছেন আগামীকাল (শুক্রবার) অধিনায়কের নাম জানানো হবে।

দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়া ক্রিকেটাররা হলেন, আফিফ হোসেন, সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, তানভির ইসলাম, রিশাদ হোসেন, খালেদ আহমেদ, রিপন মণ্ডল। এর মধ্যে রেজাউর রহমান রাজা ইনজুরিতে পড়লে খালেদকে দ্বিতীয় টেস্টের জন্য নেওয়া হয়েছিল। খালেদ ১৭ ওভারে ৫৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে।

৭ জনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে মুমিনুসহ ছয় জনকে। তারা হলেন, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মৃত্যুঞ্জয় চৌধুরী ও মুশফিক হাসান।

ঘরের মাঠে আফগানিস্তান টেস্টের জন্য তৈরি করতে মূলত মুমিনুলদের সিলেট পাঠানো হয়েছে। তৃতীয় ম্যাচের পরই দেওয়া হতে পারে আফগানিস্তান টেস্টের দল।

সিলেটে এ দলের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট নন নির্বাচকরা। আজ হাবিবুল বাশার সুমন গণমাধ্যমে বলেন, প্রত্যাশাটা একটু বেশি। এই দলে কিন্তু কিছু বর্তমান প্লেয়ার (জাতীয় দল) খেলছেন। কিছু ভবিষ্যতের ক্রিকেটার খেলছেন। তাদের কাছে ফোর ডে ম্যাচের ব্যাটিং প্রত্যাশা একটু বেশি ছিল। অবশ্যই বলতে হবে, আমরা যথেষ্ট পাই নাই। বাট আরও একটা ইনিংস ম্যাচ বাকি আছে। আশা করি, আমাদের সেই প্রত্যাশাটা পূরণ করতে পারবে।

জাকির হাসান, মোহাম্মদ সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, শাহাদাত হোসেন দিপু, নাঈম হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজীম হাসান সাকিব, মুশফিক হাসান ও ইরফান শুক্কুর।

Add

খেলাধুলা-এর আরও খবর