স্বাগতিক সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে গ্রুপসেরা বাংলাদেশ

  বিশেষ প্রতিনিধি    01-05-2023    119
স্বাগতিক সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে গ্রুপসেরা বাংলাদেশ

বাংলাদেশের সমর্থকরা রোমাঞ্চিত ছিলেন। বাংলাদেশের মেয়েরা খেলতে এসেছে আর তাদের সমর্থন না দিলে কি চলে! তাইতো টিকিট না পেয়েও স্টেডিয়ামের বাইরে জড়ো হয়েছিলেন শতশত প্রবাসী বাংলাদেশি। তাদের হতাশ করেননি অনূর্ধ্ব-১৭ বাংলাদেশ নারী দল। এএফসি নারী চ্যাম্পিয়নশিপের ম্যাচে রোববার তারা সিঙ্গাপুরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে।

আগের ম্যাচে তুর্কমেনিস্তানকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। তাই সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচ ঘিরে বাড়তি আগ্রহ ছিল প্রবাসী দর্শকদের। স্বাগতিক দলের বিপক্ষে ‘ডি’ গ্রুপের শেষ ম্যাচটির আগের দিন পাঁচ হাজার ধারণক্ষমতাসম্পন্ন জালান বিসার স্টেডিয়ামের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।

পরবর্তী রাউন্ডে যেতে হলে বাংলাদেশকে আজ জিততেই হতো। কারণ ড্র করলে স্বাগতিক সিঙ্গাপুর ও বাংলাদেশের পয়েন্ট সমান চার হয়ে যেতো। তখন গোল ব্যবধানে এগিয়ে থাকায় সিঙ্গাপুর পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পেত। তবে সিঙ্গাপুরকে সেই সুযোগ দেয়নি বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ ম্যাচের ২১ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে। প্রথমার্ধ শেষে এই ফলই ছিল। ৫৫ মিনিটে আবার পেনাল্টি থেকে গোল আসে। ৬২ মিনিটে বাংলাদেশের ব্যবধান ৩-০ করে ফেলে। পেনাল্টি থেকে দুটি গোল করেন সুরভী আকন্দ প্রীতি। আর তৃতীয় গোলটি সুলতানা আক্তারের। প্রতিটি গোলে উচ্ছ্বাসে মাতোয়ারা হয়েছেন সমর্থকরা।

খেলাধুলা-এর আরও খবর