কেন হঠাৎ মাঠে নেমে গেলেন সাকিব?

  বিশেষ প্রতিনিধি    10-01-2023    176
কেন হঠাৎ মাঠে নেমে গেলেন সাকিব?

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিতর্ক যেন পিছু ছাড়ছে না। মঙ্গলবার ঘটলো অদ্ভূত এক ঘটনা।

রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ খেলতে নামে ফরচুন বরিশাল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন বরিশালের দুই উদ্বোধনী ব্যাটার চতুরাঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়। ।

এর মধ্যে বোলার বদল করা নিয়ে ঝামেলায় হুট করে মাঠে নেমে যান সাকিব আল হাসান। সেটা ইনিংস শুরুর আগেই। রংপুরের দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে বরিশালের পক্ষে ইনিংস সূচনা করেন চতুরাঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়। রংপুরের পক্ষে প্রথম ওভার করার প্রস্তুতি নিচ্ছিলেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। এমন সময় স্ট্রাইকে যান বাঁহাতি ওপেনার চতুরাঙ্গা।

ব্যাটার বদলানোর পর রাকিবুলকে বদলে ডানহাতি অফ স্পিনার শেখ মেহেদি হাসানকে আসতে বলেন নুরুল হাসান সোহান। তা দেখে ড্রেসিংরুম থেকে বেরিয়ে আসেন সাকিব। চতুর্থ আম্পায়ারের সঙ্গে কিছুক্ষণ কথা বলার পর মাঠের ভেতরেই ঢুকে পড়েন বরিশালের অধিনায়ক সাকিব।

আম্পায়ার ও প্রতিপক্ষের সঙ্গে তর্কে জড়ান তিনি। সাকিব মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় চতুরাঙ্গাই থাকেন স্ট্রাইকে, প্রথম ওভার করেন রাকিবুল। এ ঘটনায় বেশ কিছুক্ষণ উত্তেজনা বিরাজ করে মাঠে। নির্ধারিত সময়ের প্রায় ৬-৭ মিনিট পরে শুরু হয় বরিশালের ইনিংস।

পরে এই ঘটনার ব্যাখ্যা দিয়েছে ফরচুন বরিশাল। দলটির ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন বলেছেন, ‘নিয়ম অনুযায়ী কোন বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি। ’

খেলাধুলা-এর আরও খবর