টেকনাফে ফের ৩ রোহিঙ্গা যুবককে অপহরণ,৩লাখ টাকা মুক্তিপণ দাবি

  বিশেষ প্রতিনিধি    22-06-2023    73
টেকনাফে ফের ৩ রোহিঙ্গা যুবককে অপহরণ,৩লাখ টাকা মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফে ফের তিনজন রোহিঙ্গা যুবক অপহরণের শিকার হয়েছে।অপহৃত যুবকদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের করার পর অজানাস্থানে আটক রাখেন দালালচক্ররা।আটকের একদিন পর ভিকটিমের পরিবারের কাছ থেকে ৩লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে বলে বিষয়টি জানিয়েছেন ২১ নম্বর ক্যাম্পের মাঝি মো. আজিজুল হক।

অপহৃত যুবকেরা হলেন-টেকনাফের চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের সি/১ ব্লকের নবি হোসাইনের ছেলে রিজিম উল্লাহ (২৫)একই ব্লকের মো. খলিলের ছেলে রিয়াজ উদ্দিন (২১) ও ইসমাইলের ছেলে মজিবুল্লাহ (২৬)।

বুধবার (২১ জুন) সকালে টেকনাফের হোয়াইক্যং চাকমারকুল ২১ নম্বর ক্যাম্প থেকে তারা বের হলে অপহরণের এ ঘটনা ঘটে।

চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের মাঝি মো. আজিজুল হক ভিকটিমের পরিবারের বরাত দিয়ে জানান,বুধবার সকাল ১০টার দিকে চাকমারকুল ক্যাম্প-২১ সি/১ ব্লকের রিজিম উল্লাহ (২৫), রিয়াজ উদ্দিন (২১) ও মজিবুল্লাহ (২৬) ক্যাম্প থেকে দালাল চক্রের মাধ্যমে গোপনে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়।

পরবর্তীতে অপহৃত যুবকেরা বৃহস্পতিবার সকালে বাড়িতে কল করে বলে তাদের ওপর ব্যাপক নির্যাতন করা হচ্ছে।অপহরণকারী দালালরা তাদের কাছ থেকে ৩লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন।মুক্তিপণের টাকা না পেলে তাদেরকে হত্যা করা হবে বলে হুমকি দিচ্ছে।

টেকনাফ চাকমারকুল এপিবিএন ক্যাম্পের দায়িত্বরত ইনচার্জ পুলিশ পরিদর্শক সরেজ চন্দ্র জানান,বুধবার (২১ জুন) সকাল ১০টার দিকে তিন রোহিঙ্গা যুবক বাড়ি থেকে বের হওয়ার পর আর ফেরত আসেনি। পরবর্তীতে বৃহস্পতিবার সকালে মিয়ানমারের একটা নাম্বার থেকে ভিকটিমের পরিবারের কাছে মোবাইলে ফোন করে মুক্তিপণের টাকা দাবি করা হচ্ছে বলে অপহৃত ভিকটিমের পরিবার আমাদের কাছে বিষয়টি জানায়।

উল্লেখ্য,টেকনাফে গত ৭ মাসে ৮০ জনের অধিক লোক অপহরণের শিকার হয়েছে।প্রত্যেকে অপহরণকারীদের মোটা অঙ্কের মুক্তিপণের টাকা দিয়ে বাড়িতে ফেরত আসনে।এবং অপহরণের পর মুক্তিপণের টাকা দিতে না পারায় টমটম (ইজিবাইক)চালক সহ ৪জন লোক অপহরণের পর খুন হয়েছে বলে জানা গেছে।

সারাদেশ-এর আরও খবর