পৌর নির্বাচনে ৭৭ প্রার্থী কে কি প্রতীক বরাদ্দ পেলো

  বিশেষ প্রতিনিধি    27-05-2023    80
পৌর নির্বাচনে ৭৭ প্রার্থী কে কি প্রতীক বরাদ্দ পেলো

কক্সবাজার পৌরসভা নির্বাচনে শুক্রবার ২৬ মে ৭৭ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস. এম শাহাদাত হোসেন তাঁর সম্মেলন কক্ষে প্রতীক সমুহ বরাদ্দ করেন। এসময় সহকারী রিটার্নিং অফিসার ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাঁদের সমর্থকগণ উপস্থিত ছিলেন। প্রতীক বরাদ্দ নিয়ে প্রার্থীরা একইদিন বেলা ২ টা থেকে তাঁদের প্রচারণাও শুরু করে দিয়েছেন।

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী নৌকা প্রতীক, নাগরিক কমিটির মনোনীত স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মাসেদুল হক রাশেদ নারিকেল গাছ প্রতীক, স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জগদীশ বড়ুয়া হেলমেট প্রতীক, স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জোসনা হক মোবাইল ফোন প্রতীক এবং ইসলামী আন্দোলনের মনোনীত মেয়র পদপ্রার্থী মো: জাহিদুর রহমান হাতপাখা প্রতীক পেয়েছেন।এরমধ্যে, জোসনা হক অপর হেভিওয়েট স্বতন্ত্র মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদ এর সহধর্মিণী।

একইদিন ১৬ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর ও ৫৬ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মাঝেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এরমধ্যে, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১ (১, ২ ও ৩) নম্বর ওয়ার্ডে-শাহেনা আকতার-আনারস ও ফাতেমা বেগম-জবাফুল প্রতীক পেয়েছেন। মোট ২ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২ (৪, ৫ ও ৬) নম্বর এ-ইয়াছমিন আকতার-চশমা, রোকেয়া আক্তার কেয়া-আনারস, জেসমিন আক্তার-টেলিফোন, হেলেনাজ তাহেরা-বলপেন, সাবেকুন্নাহার-অটোরিক্সা ও চম্পা উদ্দীন-জবাফুল প্রতীক পেয়েছেন। মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৩ (৭, ৮ ও ৯) এ-মমতাজ বেগম-টেলিফোন, সুমা দাশ-আনারস, রোমেনা আফাজ-বলপেন, জাহেদা আক্তার-চশমা, ছালেহা আক্তার-জবাফুল ও শাহীনা আক্তার শাহীন-অটোরিক্সা প্রতীক পেয়েছেন। মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৪ (১০, ১১ ও ১২) এ-কোহিনুর ইসলাম-আনারস ও নাছিমা আকতার-টেলিফোন প্রতীক পেয়েছেন। মোট ২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১ এ-জাহিদুল ইসলাম-ডালিম, মো: রিয়াজ উদ্দিন-উটপাখি, এস.আই.এম আকতার কামাল আজাদ-পাঞ্জাবী, মো: আতিক উল্লাহ ব্লাকবোর্ড, রাহামত উল্লাহ-গাজর ও আবদুল মান্নান-টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন। মোট ৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ২ এ-এম. জাফর আলম হেলালী-ব্লাকবোর্ড, মোঃ সাহাব উদ্দীন-উটপাখি, শাহেদুল আলম-পাঞ্জাবী, ফাতেমা শারমিন-টেবিল ল্যাম্প ও মিজানুর রহমান-পানিরবোতল প্রতীক পেয়েছেন। মোট ৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৩-এ করিম উল্লাহ-ডালিম, মিঠুন কান্তি দাশ-ব্লাকবোর্ড, আমিনুল ইসলাম-টেবিল ল্যাম্প, আবু আদনান-পাঞ্জাবী ও মোহাম্মদ আমিনুল ইসলাম-উটপাখী প্রতীক পেয়েছেন। মোট ৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৪ এ-আবদু গফফার-গাজর, মোঃ আবদুল মাজেদ-উটপাখি, এহেছান উল্লাহ-ব্লাকবোর্ড, মিজানুল করিম-টেবিল ল্যাম্প, মোঃ দিদারুল ইসলাম-ব্রীজ, আবদুল্লাহ আল মামুন রিয়াদ-পাঞ্জাবী, শামশুল আলম-ফাইল কেবিনেট, ওমর ফারুক-ডালিম ও সিরাজুল হক-পানির বোতল প্রতীক পেয়েছেন। মোট ৯ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৫ এ-সাহাব উদ্দিন-টেবিল ল্যাম্প, মামুনুর রশিদ-ব্রীজ, মোঃ তাহের আলম-ব্লাকবোর্ড, গোলাম আরীফ লিটন-উটপাখি ও মোঃ জীবন-পাঞ্জাবী প্রতীক পেয়েছেন। মোট ৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৬ এ-মোঃ জাবেদ মোস্তফা-উটপাখি, ফজল করিম-পাঞ্জাবী, ওমর সিদ্দিক-ডালিম ও জসিম উদ্দিন-টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন। মোট ৪ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৭ এ-ওসমান সরওয়ার টিপু-ব্রীজ, শামশুল আলম-ডালিম, আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ-টেবিল ল্যাম্প, মোঃ সাফায়াত কামাল সৌরভ-উটপাখি, মোঃ জাহেদুল হক-ব্লাকবোর্ড ও জাফর আলম-পাঞ্জাবী প্রতীক পেয়েছেন। মোট ৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৮ এ-বেলাল হোসেন-পাঞ্জাবী, রাজ বিহারী দাশ-উটপাখি ও উজ্জল কর-টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন। মোট ৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৯ এ-জাহেদুল ইসলাম জাহেদ-টেবিল ল্যাম্প, মোঃ হেলাল উদ্দীন-উট পাখি ও আবু ওবায়েদ্দীন নাছের-ডালিম প্রতীক পেয়েছেন। মোট ৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১০ এ-সালাহ উদ্দিন সেতু-উট পাখি ও আবছার কামাল-টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন। মোট ২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১১ এ-নুর মোহাম্মদ-ডালিম, মোঃ সেলিম রেজা-ব্লাকবোর্ড, নজরুল ইসলাম-উটপাখি ও মোঃ মহিন উদ্দীন-পাঞ্জাবী প্রতীক পেয়েছেন। মোট ৪ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১২ এ-এম.এ মনজুর-উটপাখি, মোঃ এনামুল কবির-টেবিল ল্যাম্প, মোঃ শহিদুল ইসলাম শহিদ-পাঞ্জাবী ও দিদারুল করিম-ডালিম প্রতীক পেয়েছেন। মোট ৪ জন।

আগামী ১২ জুন সোমবার ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। কক্সবাজার পৌরসভায় মোট ৪৩ টি ভোট কেন্দ্র রয়েছে। মোট ৯৪ হাজার ৮০২ জন ভোটার রয়েছে। তারমধ্যে, ৪৯ হাজার ৮৭৯ জন পুরুষ ভোটার এবং ৪৪ হাজার ৯২৩ জন মহিলা ভোটার।

সারাদেশ-এর আরও খবর