পৌর নির্বাচনে ৭৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুরু শুক্রবার

  বিশেষ প্রতিনিধি    25-05-2023    81
পৌর নির্বাচনে ৭৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুরু শুক্রবার

কক্সবাজার পৌরসভা নির্বাচনে শুক্রবার ২৬ মে সকাল ১০ টা থেকে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। একইদিন বেলা ২ টা থেকে প্রার্থীরা তাঁদের প্রচারণা শুরু করবেন।

বৃহস্পতিবার ২৫ মে ৭৭ জনের চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস. এম শাহাদাত হোসেন।

এর আগে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বৃহস্পতিবার সম্মিলিত নাগরিক ফোরামের মনোনীত স্বতন্ত্র মেয়র প্রার্থী সরওয়ার কামাল এবং ৫ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এ তথ্য নিশ্চিত করেছেন।

কাউন্সিলর পদে যাঁরা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন, তাঁরা হলেন-৩ নম্বর ওয়ার্ডে আবুল হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ শাহজাহান, ১১ নম্বর ওয়ার্ডে সাইফুল ইসলাম ও রিদুয়ান রশিদ এবং ১২ নম্বর ওয়ার্ডে শামীম আহমদ।

মনোনয়নপত্র প্রত্যাহারের পর মেয়র পদে ৫ জন, ৪ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৬ জন এবং ১২ টি সাধারণ ওয়ার্ডে ৫৬ জন সহ মোট ৭৭ জন চুড়ান্ত প্রার্থী তালিকায় রয়েছেন।

মেয়র পদে যাঁরা চুড়ান্ত তালিকায় রয়েছেন, তাঁরা হলেন-মাসেদুল হক রাশেদ (স্বতন্ত্র), জোসনা হক (স্বতন্ত্র), মো: মাহবুবুর রহমান চৌধুরী (আওয়ামী লীগ) জগদীশ বড়ুয়া (স্বতন্ত্র) এবং মোঃ জাহেদুর রহমান (ইসলামী আন্দোলন)। মোট ৫ জন

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১ (১, ২ ও ৩) নম্বর ওয়ার্ডে প্রার্থীরা হলেন-শাহেনা আকতার ও ফাতেমা বেগম। মোট ২ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২ (৪, ৫ ও ৬) নম্বর এ প্রার্থীরা হলেন-ইয়াছমিন আকতার, রোকেয়া আক্তার কেয়া, জেসমিন আক্তার, হেলেনাজ তাহেরা, সাবেকুন্নাহার ও চম্পা উদ্দীন। মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৩ (৭, ৮ ও ৯) এ প্রার্থীরা হলেন-মমতাজ বেগম, সুমা দাশ, রোমেনা আফাজ, জাহেদা আক্তার, ছালেহা আক্তার ও শাহীনা আক্তার শাহীন। মোট ৬ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৪ (১০, ১১ ও ১২) এ প্রার্থীরা হলেন-কোহিনুর ইসলাম ও নাছিমা আকতার। মোট ২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১ এ প্রার্থীরা হলেন-জাহিদুল ইসলাম, মো: রিয়াজ উদ্দিন, এস.আই.এম আকতার কামাল আজাদ, মো: আতিক উল্লাহ, রাহামত উল্লাহ, আবদুল মান্নান। মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০২৭৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ২ এ প্রার্থীরা হলেন-এম. জাফর আলম হেলালী, মোঃ সাহাব উদ্দীন, শাহেদুল আলম, ফাতেমা শারমিন ও মিজানুর রহমান। মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৯১৬২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৩ এ প্রার্থীরা হলেন-করিম উল্লাহ, মিঠুন কান্তি দাশ, আমিনুল ইসলাম, আবু আদনান ও মোহাম্মদ আমিনুল ইসলাম। মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬১৭৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৪ এ প্রার্থীরা হলেন-আবদু গফফার, মোঃ আবদুল মাজেদ, এহেছান উল্লাহ, মিজানুল করিম, মোঃ দিদারুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন রিয়াদ, শামশুল আলম, ওমর ফারুক ও সিরাজুল হক। মোট ৯ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৮২৭৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৫ এ বৈধ প্রার্থীরা হলেন-সাহাব উদ্দিন, মামুনুর রশিদ, মোঃ তাহের আলম, গোলাম আরীফ লিটন ও মোঃ জীবন। মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭৮২৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৬ এ প্রার্থীরা হলেন-মোঃ জাবেদ মোস্তফা, ফজল করিম, ওমর সিদ্দিক ও জসিম উদ্দিন। মোট ৪ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭২৫৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৭ এ প্রার্থীরা হলেন-ওসমান সরওয়ার টিপু, শামশুল আলম, আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, মোঃ সাফায়াত কামাল সৌরভ, মোঃ জাহেদুল ইসলাম ও জাফর আলম। মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০১১১ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৮ এ প্রার্থীরা হলেন-বেলাল হোসেন, রাজ বিহারী দাশ ও উজ্জল কর। মোট ৩ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭২৫৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৯ এ প্রার্থীরা হলেন হলেন-জাহেদুল ইসলাম জাহেদ, মোঃ হেলাল উদ্দীন ও আবু ওবায়েদ্দীন নাছের। মোট ৩ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭৩৪৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১০ এ প্রার্থীরা হলেন হলেন-সালাহ উদ্দিন সেতু ও আবছার কামাল। মোট ২ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭০৩৮ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১১ এ প্রার্থীরা হলেন হলেন-নুর মোহাম্মদ, মোঃ সেলিম রেজা, নজরুল ইসলাম ও মোঃ মহিন উদ্দীন। মোট ৪ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬০০৫ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১২ এ বৈধ প্রার্থীরা হলেন হলেন-এম.এ মনজুর, মোঃ এনামুল কবির, মোঃ শহিদুল ইসলাম শহীদ ও দিদারুল করিম। মোট ৪ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭১৮৪ জন।

আগামী ১২ জুন সোমবার ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। কক্সবাজার পৌরসভায় মোট ৯৫ হাজার ৩৮৬ জন ভোটার রয়েছে।

সারাদেশ-এর আরও খবর