মসজিদের জায়গা দাবী নিয়ে সভাপতিকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

  বিশেষ প্রতিনিধি    21-05-2023    94
মসজিদের জায়গা দাবী নিয়ে সভাপতিকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের সোসাইটি বায়তুল মাওয়া জামে মসজিদের জায়গা দাবী করায় উল্টো মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে মসজিদের পরিচালনা কমিটি।

শনিবার বিকেল ৩টার দিকে মসজিদের দ্বিতীয় তলায় এ সংবাদ সম্মেলন করেন মসজিদ পরিচালনা কমিটি।

আয়োজিত সংবাদ সম্মেলনে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি নাছির উদ্দিন ও সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, আমরা মসজিদের জায়গাসহ সবকিছু ইতিমধ্যে সার্ভে করে দেখেছি। মসজিদের জায়গায় মজিদিয়া মাদরাসা মার্কেটটি গড়ে তোলা হয়েছে। মাদরাসার নামে আলাদা কোন জায়গার দলিল নেই।

মাদরাসা এখন স্বয়ংসম্পূর্ণ। তাই আমরা তাদেরকে মসজিদের জায়গা ফেরত দিতে বলেছি। এবং মসজিদের ৯ দোকানদার ব্যবসায়ীকে মসজিদের ভাড়া মসজিদ ফাণ্ডে দিতে বলা হয়েছে। মূলত এই ঘটনার জন্য মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে সাজানো একটি চাঁদাবাজির মামলা দেওয়া হয়েছে।

মসজিদ কমিটির সভাপতি নাছির উদ্দিন বলেন, চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব ইতোমধ্যে এলাকায় বীর মুক্তিযোদ্ধা থেকে শুরু করে বিভিন্ন সম্মানী ব্যাক্তিবর্গ ও তাদের পরিবারের ব্যাপক ক্ষতিসাধন করেছেন। তিনি সম্মানী লোকজনকে নানাভাবে হয়রানি করছে। এসবের লাগাম টানা দরকার।

তারা মসজিদের জায়গা নিয়ে সৃষ্ট জটিলতা বসে সমাধান না করলে আমরা আইনের আশ্রয় নিয়ে মসজিদের জায়গা বা মার্কেট উদ্ধার করবো। সদিচ্ছা থাকলে বৈঠকে বসুন, আমরা মসজিদের কাগজ জমা দেব, আপনারা থাকলে মাদরাসার কাগজ জমা দিন।

আয়োজিত সংবাদ সম্মেলনে এসময় সর্বজন শ্রদ্ধেয় আলেম সোসাইটি বায়তুল মাওয়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা বশির আহমদসহ মসজিদ পরিচালনা কমিটির বিভিন্ন সদস্য ও মুসল্লীগন উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর