পাটাতনের নিচ থেকে আইস,ইয়াবাসহ কাঠের নৌকা জব্দ, আটক-১

  বিশেষ প্রতিনিধি    04-05-2023    86
পাটাতনের নিচ থেকে আইস,ইয়াবাসহ কাঠের নৌকা জব্দ, আটক-১

টেকনাফের হ্নীলায় অভিযান চালিয়ে ১ কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২০ কেজি সুতার জাল এবং ১টি কাঠের নৌকাসহ মোঃ রিফাত প্রকাশ বিলা (২১) সহ এক মাদক পাচারকারী আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (৩ মে) ভোররাতে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ হতে আনুমানিক ৯০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মেম্বারঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষনিকভাবে বর্ণিত এলাকায় গমন করে বেড়ীবাঁধের আড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

টহলদল কিছুক্ষণ পর দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাফনদীর কিনারায় আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকায় আরোহিত ব্যক্তিরা নৌকা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল হ্নীলা ইউনিয়নের ৩নং ওয়ার্ড ফুলের ডেইল এলাকার মোঃ সামছুল আলমের ছেলে মোঃ রিফাত প্রকাশ বিলা (২১) এক যুবককে আটক করতে সক্ষম হয়।

অপরজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফনদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে মাছ ধরার জালের ভিতরে লুকায়িত অবস্থায় ১টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ১ কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাটিসহ ২০ কেজি সুতার জাল জব্দ করা হয়।

তিনি আরো জানান, আটককৃত যুবককে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, সুতার জাল এবং নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সারাদেশ-এর আরও খবর