বিদ্যালয়ের হামলা চালিয়ে ত্রাস সৃষ্টির নায়ক আমিনুল মোস্তফা গ্রেফতার

চকরিয়ায় প্রাথমিক বিদ্যালয়ে হামলার ঘটনা

  বিশেষ প্রতিনিধি    23-04-2023    100
বিদ্যালয়ের হামলা চালিয়ে ত্রাস সৃষ্টির নায়ক আমিনুল মোস্তফা গ্রেফতার

কক্সবাজারের চকরিয়ায় পুলিশ অভিযান চালিয়ে ২বছরের সাজাসহ ৫টি মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আমিনুল মোস্তফা (৪৫) কে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২২এপ্রিল) রাত ১০ টার দিকে চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে মুছারপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আসামী আমিনুল মোস্তফা ওই এলাকার মৃত হেদায়েত আলীর ছেলে।

চকরিয়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের মুছারপাড়া এলাকার মৃত হেদায়েত আলীর ছেলে আমিনুল মোস্তফার বিরুদ্ধে ঢেমুশিয়া মুছারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালিয়ে তালা লাগানো , শিক্ষকদের মারধর ও শারীরিক লাঞ্ছিত এবং অস্ত্র উঁচিয়ে ত্রাস সৃষ্টির মাধ্যমে শিক্ষার পরিবেশ ভন্ডুলসহ বিভিন্ন অপরাধ সংঘটিত ঘটনায় থানায় একাধিক মামলা রয়েছে।

তার মধ্যে একটি মামলায় আদালত তাকে দুইবছরের সাজা দিয়েছেন। এছাড়াও ৫টি মামলায় আদালত আসামি আমিনুল মোস্তফার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে।

পুলিশ জানিয়েছে, আদালত থেকে ওয়ারেন্ট জারি হলেও আসামি আমিনুল মোস্তফা দীর্ঘদিন ধরে গ্রেফতার এড়াতে পলাতক ছিলেন। এই অবস্থায় ঈদের দিন (শনিবার) ২২ এপ্রিল আসামি আমিনুল মোস্তফা এলাকায় অবস্থান করছেন গোপন সংবাদে খবর পেয়ে চকরিয়া থানার এসআই মেহেদী হাসান ও এএসআই জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে পুলিশদল অভিযান চালিয়ে আসামি আমিনুল মোস্তফাকে গ্রেফতার করতে সক্ষম হন।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী। তিনি বলেন, গ্রেফতারকৃত আসামি আমিনুল মোস্তফা একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। দীর্ঘদিন ধরে সে নিজের আধিপত্য বিস্তার ঘটাতে স্থানীয় ঢেমুশিয়া মুছারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ত্রাসের রাজত্ব চালিয়ে আসছে। পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীর উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে।

এসব ঘটনায় ওই বিদ্যালয়ের সাবেক সভাপতি ও শিক্ষকরা তার বিরুদ্ধে আদালতে একাধিক মামলা রুজু করেছেন। তার মধ্যে একটি মামলায় আদালত তাকে দুইবছরের সাজা দিয়েছেন। অপর পাঁচটি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করেছে।

ওসি আরও বলেন, দীর্ঘদিন পলাতক থাকলেও অভিযুক্ত আসামি আমিনুল মোস্তফা এলাকায় অবস্থান করছেন গোপন সংবাদে নিশ্চিত হয়ে পুলিশ দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হন। তাকে রোববার আদালতে পাঠানো হবে।

সারাদেশ-এর আরও খবর