উখিয়া মরিচ্যায় রাতের আঁধারে ঘোড়া জবাই করে বিক্রির চেষ্টা

  বিশেষ প্রতিনিধি    18-04-2023    95
উখিয়া মরিচ্যায় রাতের আঁধারে ঘোড়া জবাই করে বিক্রির চেষ্টা

কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা এলাকা থেকে ঘোড়ার মাংস উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউপির মরিচ্যা লাকরি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, এ ঘটনায় জড়িত মরিচ্যা বাজারের মিয়াজন ফকিরের ছেলে কসাই মাহবুব আলম প্রকাশ (মাহবু কসাই)। তার বসতবাড়িতে জবাই করা হয়েছিল ঘোড়া। পুলিশ ও চেয়ারম্যানের উপস্থিতি টের পেয়ে কৌশলে মাহবু পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়ার হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী।

তিনি জানান, আমার কাছে খবর আসে মাহবু কসাইয়ের বাড়িতে ঘোড়া জবাই করা হয়েছে, বাজারে কেজি মূল্যে বিক্রি করার জন্যে। এ সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে স্থানীয়দের সঙ্গে নিয়ে তার বাড়িতে গিয়ে দেখি ঘোড়ার মাথাসহ মাংস কাটাকাটি চলছে। আমাদের উপস্থিতি টের পেয়ে কসাই মাহবু পালিয়ে যায়। পরে মাংস, লেজ ও ঘোড়ার মাথা পুলিশের সহায়তায় উদ্ধার করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ইয়াকিন জানান, মাহবু কসাই এর আগেও বিভিন্ন স্থান থেকে ঘোড়া সংগ্রহ করে বাজারে বিক্রি করে লোকজনদের খাইয়েছেন। পবিত্র শবে কদরকে কেন্দ্র করে তিনি এ ঘোড়া জবাই করেছেন। চেয়ারম্যান ও স্থানীয়রা বুঝতে না পারলে আজ আমাদের ঘোড়ার মাংস খেতে হতো। আমরা মাবু কসাইয়ের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান , গরুর মাংসের নামে ঘোড়া জবাই করে বিক্রির চেষ্টাকালে স্থানীয় চেয়ারম্যানের সহায়তায় ঘোড়ার মাংস উদ্ধার করা হয়েছে। এ সময় অভিযুক্ত কসাই পালিয়ে যাওয়ার তাকে আটক করা সম্ভব হয়নি। তবে তাকে আটকের চেষ্টা অব্যাহত আছে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাদেশ-এর আরও খবর