কক্সবাজার সিটি কলেজে বাংলা নববর্ষ-১৪৩০ উদযাপন

  বিশেষ প্রতিনিধি    14-04-2023    110
কক্সবাজার সিটি কলেজে বাংলা নববর্ষ-১৪৩০ উদযাপন

কক্সবাজার সিটি কলেজে মঙ্গল শোভাযাত্রা , আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষ – ১৪৩০ বঙ্গাব্দকে বরণ করা হয়েছে। শুক্রবার সকালে কলেজ চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা র‌্যালী বের হয়।

পরে কলেজ বাণিজ্য ভবন মিলনায়তনে অধ্যক্ষ ক্য থিং অং এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে তিনি বলেন, বাংলা নববর্ষ বাঙ্গালীর অসাম্প্রদায়িক চেতনার মহান উৎসব। এটাকে ম্লান করার জন্য অপশক্তিগুলো সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে চায় । আমাদের রুখে দাড়াতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , বাণিজ্য অনুষদ ও হিসাব বিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, সমাজ বিজ্ঞান অনুষদ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক শাহানুর আক্তার, কলা অনুষদ ও ইসলামের ইতিহাস বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী, ইংরেজী বিভাগের প্রধান অধ্যাপক হাশেম উদ্দিন, হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ট্যুরিজম বিভাগ প্রধান অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ ।

স্বাগত বক্তব্য রাখেন নববর্ষ উৎযাপন কমিটির আহবায়ক ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা। অনুষ্ঠানে সঞ্চালনা করেন অধ্যাপক জোৎস্না ইয়াছমিন।

পবিত্র কোরআন তেলোয়াত করেন অধ্যাপক কামাল উদ্দিন । কবিতা আবৃত্তি করেন অধ্যাপক হাশেমউদ্দিন ও অধ্যাপক অঞ্জন কুমার দে। পহেলা বৈশাখ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন অধ্যাপক আকতার চৌধুরী , অধ্যাপক মং ওয়ান নাইন , অধ্যাপক কামরুন নাহার , অধ্যাপক ইপ্সিতা প্রমুখ।

জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রায় অধ্যাপক মং ওয়ান নাইন , অধ্যাপক জসিম উদ্দিন , অধ্যাপক জমির হোসেন এর নেতৃত্বে কলেজ শিক্ষার্থীরাও অংশ নেন।

সারাদেশ-এর আরও খবর