সৌদি আরবে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

  বিশেষ প্রতিনিধি    29-03-2023    332
সৌদি আরবে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

সৌদি আরবের পবিত্র মক্কায় ওমরাহ পালনের জন্য যাওয়ার সময় দেশটির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে বাস উল্টে ২০ জন ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২৯ জন।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করে জানায়, নিহত ২০ জনের মধ্যে আট জন বাংলাদেশি। নিহত আট বাংলাদেশি হলেন- শহিদুল ইসলাম, পিতা- মো. শরীয়ত উল্লাহ, সেনবাগ, নোয়াখালী; মামুন মিয়া, পিতা- আব্দুল আওয়াল, মুরাদনগর, কুমিল্লা; মোহাম্মদ হেলাল, নোয়াখালী; সবুজ হোসাইন, লক্ষ্মীপুর; রাসেল মোল্লা, মুরাদনগর, কুমিল্লা; মো. আসিফ, মহেশখালী, কক্সবাজার; মো. ইমাম হোসাইন রনি, পিতা- আব্দুল লতিফ, টঙ্গী, গাজীপুর; রুক মিয়া, পিতা- কালু মিয়া, চাঁদপুর।

বাসে বাংলাদেশি যাত্রীর সংখ্যা ছিল ৩৫ জন। এর মধ্যে ১৮ জন গুরুতর আহত অবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

এদিকে নিহত আট জন ছাড়াও এখন পর্যন্ত আট-নয় বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। গতকাল সোমবার (২৭ মার্চ) ওমরাহ যাত্রী বহনকারী বাসটি একটি সেতুতে দুর্ঘটনার কবলে পড়ে। একপর্যায়ে বাসটি উল্টে আগুন ধরে যায়।

আজ মঙ্গলবার গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ব্রেক ফেল করে সেতুর সঙ্গে ধাক্কা লেগে একটি বাস উল্টে যায়। এতে বাসটিতে আগুন ধরে যায়। ওই দুর্ঘটনায় ২০ জন ওমরাহ যাত্রী নিহত হন। আহত হন ২৯ জন। প্রাথমিকভাবে তাঁদের পরিচয় জানা যায়নি। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আসির প্রদেশ ও আভা শহরের সংযোগকারী সড়কে এ দুর্ঘটনা ঘটে। সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্টের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আসির প্রদেশ ও আভা শহরের সঙ্গে সংযোগকারী একটি সড়কে নিয়ন্ত্রণ হারানোয় দুর্ঘটনাটি ঘটেছে।

নিহত ব্যক্তিরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন। দুর্ঘটনার খবরে সৌদি বেসামরিক প্রতিরক্ষা ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল দুর্ঘটনাস্থলে ছুটে যায় এবং এলাকাটি ঘিরে ফেলে। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

আন্তর্জাতিক-এর আরও খবর