লামায় নেতৃত্ব ব্যবস্থাপনা, এ্যডভোকেসি, লবিং ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ

  বিশেষ প্রতিনিধি    24-03-2023    228
লামায় নেতৃত্ব ব্যবস্থাপনা, এ্যডভোকেসি, লবিং ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ

পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সকল প্রকার সুযো- সুবিধা আদায় ও পররিবেশ রক্ষায় নেতৃত্ব প্রদনের লক্ষ্যে বান্দরবান জেলার লামা উপজেলায় দুই দিন ব্যাপী নেতৃত্ব ব্যবস্থাপনা, এ্যডভোকেসি, লবিং ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

গত বুধ ও বৃহস্পতিবার স্থানীয় এনজেড একতা মহিলা সমিতির সভা কক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের এ্যডভোকেসি ও নেটওয়ার্কিং ফোরামের সদস্যদের নিয়ে বেসরকারী সংস্থা কারিতাস বাংলাদেশ এর এগ্রো ইকোলজি প্রকল্প-২ এই প্রশিক্ষণের আয়োজন করে। এতে প্রকল্পের বান্দরবান জেলার কর্মসূচী কর্মকর্তা রুপনা দাশ ও উপজেলা মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার প্রশিক্ষক ছিলেন।

এ বিষয়ে প্রকল্পের উপজেলা মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার বলেন, পার্বত্য অঞ্চলের পছিয়ে পড়া জনগোষ্ঠীর সকল প্রকার সুযোগ-সুবিধা আদায় ও পররিবেশ রক্ষায় নেতৃত্ব প্রদনের জন্য বিভিন্ন পাড়ায়, ইউনিয়ন এবং উপজেলা এ্যাডভোকেসি নেটওয়ার্কিং ফোরাম গঠন করা হয়।

গঠিত এসব ফোরাম সদস্যদের নেতৃত্ব ব্যাস্থাপনা ও এ্যাডভোকেসি নেটওয়ার্কিং লবিং বিষয়ে দক্ষতা বৃদ্ধির জন্য মূলত এ প্রশিক্ষণের আয়োজন। এ প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কৃষি পরিবেশ ও প্রতিবেশ উন্নয়নের পাশাপাশি সরকারি সুযোগ সুবিধা আদায় করতে পারবেন ফোরামের সদস্যরা।

সারাদেশ-এর আরও খবর