উখিয়ায় র‌্যাবের অভিযানে ক্লুলেস হত্যাকান্ডের সাথে জড়িত দুই আসামী গ্রেফতার

  বিশেষ প্রতিনিধি    10-03-2023    161
উখিয়ায় র‌্যাবের অভিযানে ক্লুলেস হত্যাকান্ডের সাথে জড়িত দুই আসামী গ্রেফতার

কক্সবাজারের উখিয়া থানাধীন পালংখালী এলাকায় অভিযান চালিয়ে ক্লুলেস হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত সংবদ্ধ অটোরিকশা ছিনতাই চক্রের দুই সদস্যকে গ্রেফতার র‌্যাব-১৫ এর সদস্যরা।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গত ৯ ফেব্রুয়ারী কক্সবাজারের ঈদগাঁওয়ে একটি অজ্ঞাত রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকেই র‌্যাব-১৫ উক্ত ব্যক্তির পরিচয় এবং হত্যা রহস্য উদঘাটনে কার্যক্রম শুরু করে। নিহত ব্যক্তির পরিচয় সনাক্ত করা হয়। নাম মোরশেদ আলম, পেশায় অটোরিকশা চালক। প্রাথমিকভাবে ধারণা করা হয় এটি একটি সংঘবদ্ধ অটো রিকশা ছিনতাই চক্র কর্তৃক সংঘটিত হত্যাকান্ড। এই ক্লুলেস হত্যাকান্ডের ঘটনা প্রকাশ্যে আসলে উক্ত ঘটনাটি দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি করে।

তারই ধারাবাহিকতায় র‌্যাব-১৫ এর একটি চৌকষ আভিযানিক দল বিগত ১৯ ফেব্রুয়ারি টমটম চালকের ক্লুলেস হত্যা মামলায় জড়িত আসামি মোর্শেদ এবং শাহ আলমকে গ্রেফতার করে। এই ঘটনার পর থেকে হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত অটো-রিকশা ছিনতাই চক্রের অপর দুই সদস্য সেলিম (২৪) এবং আবছার(২৯) আত্মগোপনে চলে যায়। আত্মগোপনে থাকা পলাতক আসামীদের অবস্থান এবং গতিবিধি র‌্যাব ১৫ কর্তৃক লক্ষ্য রাখা হচ্ছিল। দুই সদস্য সেলিম (২৪) ও আবছার(২৯) অত্যন্ত সুপরিকল্পিতভাবে গ্রেফতার এড়ানোর উদ্দেশ্যে বারবার তাদের অবস্থান পরিবর্তন করতে থাকে।

পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অবশেষে তাদের সুনির্দিষ্ট অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১৫, কক্সবাজার ব্যাটালিয়ন সদরের একটি আভিযানিক দল বুধবার (৮ মার্চ রাতে) উখিয়া থানাধীন পালংখালী এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত ক্লুলেস হত্যা মামলার আসামী রামু মিঠাছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ড পানিরছড়া রশিদ নগরের সামছুল আলমের ছেলে মোঃ সেলিম (২৫) ও কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড চৌধুরীপাড়ার ছগির আহম্মদ প্রঃ ছব্বিরের ছেলে মোঃ আফছার (২৯) কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় ভিকটিমকে হত্যার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করে।

তিনি আরো জানান,গ্রেফতারকৃত আসামীদেরকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে কক্সবাজার ঈদগাঁও থানায় সোপর্দ করা হয়েছে।

সারাদেশ-এর আরও খবর