খালেদা জিয়া ও তারেক রহমানকে ভয় পায় সরকার- লুৎফুর রহমান কাজল

কক্সবাজারে বিএনপির বিশাল পদযাত্রা

  বিশেষ প্রতিনিধি    26-02-2023    204
খালেদা জিয়া ও তারেক রহমানকে ভয় পায় সরকার- লুৎফুর রহমান কাজল

সরকারের নানা অনিয়ম-দুর্নীতি, গণতন্ত্র হত্যা, জনগণের কণ্ঠরোধ, দ্রব্যমূল্যের অস্বাভাবিক উর্ধ্বগতি ও বিরোধীদের দমন-নিপীড়নসহ নানা দাবিতে বিএনপির আন্দোলন-সংগ্রাম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল ও চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি এবং দমন-নিপীড়নের প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি এবং গণ-বিরোধী ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সহ গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবীতে কক্সবাজারে এক বিশাল পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রæয়ারি) সকাল ১০টা জেলা বিএনপির কার্যালয়ে থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পদযাত্রাটি।

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী সভাপতিত্বে পদযাত্রা পরবর্তী এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে এতে প্রধান অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল। এতে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না।

এসময় লুৎফুর রহমান কাজল বলেন, আওয়ামী লীগ সরকার লুটপাট, জুলুম-নির্যাতন আর গণতন্ত্র হত্যাসহ নানা দেশ ও জনবিরোধী কর্মকান্ডের মাধ্যমে দেশকে ধ্বংস করে দিয়েছে। দেশকে এই গভীর ক্রান্তিকাল থেকে উত্তরণের জন্য এই সরকারকে হটাতে কোনো ছাড় দেয়া যাবে না। বিএনপি ও সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল স্তরের নেতাকর্মী ও দেশপ্রেমিক জনগণ রাজপথে আন্দোলনের মাধ্যমে এই জুলুমবাজ সরকারকে হটাতে হবে।

তিনি আরো বলেন, বিএনপি, দেশনেত্রী খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানকে ভয় পায় সরকার। তাই নানা ষড়যন্ত্রের জালে তাদের আটকে রেখেছে। কিন্তু দেশের মানুষ এখন ক্ষেপে গেছে। তারা এখন দেশ মাতৃকার অকৃত্রিম বন্ধু খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে কাছে পেতে। তাই তারা সরকারকে আর ছাড় দেবে না। কঠিন আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারকে গদি থেকে নামিয়ে দেবে।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আলমগীর মোঃ মাহফুজ উল্লাহ ফরিদ, জেলা বিএনপির সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সভাপতি মমতাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী।

এছাড়াও জেলা নেতৃবৃন্দ ও সকল উপজেলা/পৌরসভা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদল, তাঁতীদল, জাসাসসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী পদযাত্রায় অংশ নেন।

সারাদেশ-এর আরও খবর