কক্সবাজারে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন বুধবার

  বিশেষ প্রতিনিধি    14-02-2023    199
কক্সবাজারে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন বুধবার

আগামীকাল ১৫ ফেব্রুয়ারি বুধবার কক্সবাজার অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। কক্সবাজার শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণ করবেন সৌদি আরব, ইরান, মিশর, পাকিস্তান ও তানজানিয়ার আন্তর্জাতিক মানের কারীগণ। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সৌদি আরবের শাইখ ডক্টর মোহাম্মদ বিন ইসমাইল আল আলী, বাংলাদেশের সাইখ ইউসুফ সাক্বীম আল আজহারী, ইরানের ক্বারী সাইয়্যেদ মুহাম্মদ জাওয়াদ হোসাইনী, মিশরের শাইখ মাজদী আলী আন নাজ্জার, পাকিস্তানের শাইখ ইব্রাহীম কাসী, তানজানিয়ার শাইখ আদাম জুমআ শাবান।

মাগরিব নামাজের পর থেকে আন্তর্জাতিক ক্বারীগণ তিলাওয়াত করবেন। তার আগে দেশের খ্যাতনামা ক্বারীদের তিলাওয়াত ও কক্সবাজার খানেকাহ হাফেজিয়া মাদরাসা ছাত্রদের পরিবেশনায় দেশাত্মবোধক গানের ডিসপ্লে প্রদর্শন করা হবে।

কক্সবাজার আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থার আয়োজনে এবারের ক্বেরাত সম্মেলনে নাশিদ (ইসলামি গান) পরিবেশন করবেন পাকিস্তানের প্রসিদ্ধ নাশিদ শিল্পী হাফেজ হাসান আনজার শাহ ও বাংলাদেশের শেখ এনাম।

পুরো ক্বেরাত সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। স্টেডিয়ামে নারীদের জন্য রাখা হয়েছে কুরআন তিলাওয়াত শ্রবণের বিশেষ ব্যবস্থা।

এবারের ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল।

এদিকে ক্বেরাত সম্মেলন উপলক্ষে সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কক্সবাজার খানেকাহ কমপ্লেক্স প্রাঙ্গণে সংবাদ সম্মেলনের আয়োজন করে কক্সবাজার আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থা।

এতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের বর্ণাঢ্য আয়োজন সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন ক্বেরাত সম্মেলন সংস্থার আহবায়ক মাওলানা নজরুল ইসলাম ও যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম হাসান। এ সময় ক্বেরাত সম্মেলন সংস্থার প্রচার সম্পাদক এম ইউ বাহাদুর, সদস্য মোহাম্মদ ওসমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর