ইসলামাবাদে ১০ দফা দাবিতে বিএনপির পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

  বিশেষ প্রতিনিধি    11-02-2023    230
ইসলামাবাদে ১০ দফা দাবিতে বিএনপির পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন বিএনপি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বর্ণিত ইউনিয়নের বাঁশঘাটা এলাকায় ১০ দফা বাস্তবায়নের দাবীতে পথ যাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, পথসভায় কক্সবাজার-রামু-৩ আসনের সাবেক এমপি লুৎফুর রহমান কাজলের নির্দেশনায় ইসলামাবাদ ইউনিয়ন বিএনপির সভাপতি মোহাম্মদ মোজ্জামেলের নের্তৃত্বে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতা কর্মী নিয়ে বর্ণিত এলাকায় হাজারো কর্মী ও সমর্থকদের অংশগ্রহণে একটি পথযাত্রা মিছিল পরে সমাবেশ হয়।

সমাবেশে বর্তমান সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব নেতাকর্মীর মুক্তি দাবি এবং বিদ্যুৎ, গ্যাস সহ নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানানো হয়।

ইউনিয়ন বিএনপির সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপি সহ-সভাপতি ও ঈদগাঁও বিএনপির প্রধান উপদেষ্টা এম আলহাজ মনতাজুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঈদগাঁও বিএনপির সাবেক সভাপতি শহিদু রহমান শহিদ,জেলা বিএনপি সদস্য জানে আলম, এসময় ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মাষ্টার আব্দুল করিম, সফিউল আলম শান্ত,জিয়াউর রহমান,সাংগঠনিক সম্পাদক চাঁন মিয়া,যুগ্ম সম্পাদক আব্দু জব্বারসহ প্রতিটি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

অঙ্গ সংগঠন শ্রমিক দলের সাধারণ সম্পাদক শফিউল আলম তাজ,যুব দলের সদস্য সচিব আবুল কালাম বাবুল,যুগ্ম আহবায়ক কাউছার, মোস্তফা কামাল, নোমান, রিয়াজ উদ্দিন,করিম, বেলাল,রুবেল,ছাত্রদলের সভাপতি হাবিব আজাদ,শ্রমিক নেতা রেজাউল করিম সহ বিভিন্ন ওয়ার্ডের ছাত্র দল যুব দল শ্রমিকদলসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

বক্তব্যরা বলেন,দেশে গণতন্ত্র নেই, থাকলে আমরা সভাসমাবেশ করতে পারতাম। গণতন্ত্র উদ্ধার করে জনগণের অধিকার নিশ্চিত করে আমরা রাজপথ ছাড়াবো। দেশে গণতন্ত্র উদ্ধার করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করবো ইনশাআল্লাহ।

সারাদেশ-এর আরও খবর