টেকনাফ র‌্যাবের অভিযানে অপহৃত তিন কৃষক উদ্ধার

  বিশেষ প্রতিনিধি    11-01-2023    180
টেকনাফ র‌্যাবের অভিযানে অপহৃত তিন কৃষক উদ্ধার

কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলায় লেচুয়াপ্রাং এলাকা থেকে অপহৃত তিনজন ভিকটিমকে উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গত ৭ জানুয়ারি রাত ১১ টার দিকে কতিপয় অপহরণকারী টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নস্থ লেচুয়াপ্রাং এলাকায় ক্ষেত পাহারারত অবস্থা থেকে চারজন কৃষককে অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক পাহাড়ের গহীনে নিয়ে যায়।

যথাসময়ে অপহৃত লোকজন বাড়িতে না ফেরায় তাদের আত্মীয়-স্বজন উদ্বিগ্ন হয়ে খোঁজাখুজি শুরু করে। পরবর্তীতে অপহরণকারীরা ভিকটিমদের মোবাইল নম্বর থেকে তাদের পরিবারের সদস্যদের জানায় অপহৃত ভিকটিম তাদের হেফাজতে রয়েছে এবং ২৫ লক্ষ টাকা মুক্তিপণ পেলে তাদের ছাড়া হবে।

এছাড়া মুক্তিপণ না দিলে ভিকটিমদেরকে হত্যা করার হুমকিসহ বিভিন্নরকম ভয়ভীতি প্রদান করে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে মুহূর্তের মধ্যে সারাদেশে ব্যাপক চাঞ্চল্য এবং এলাকাবাসীর মধ্যে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। র‌্যাব-১৫, কক্সবাজার বিষয়টি অবগত হওয়ার সাথে সাথে অপহৃত ভিকটিমদের উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেফতার করার জন্য প্রয়োজনীয় কৌশল অবলম্বনসহ বিভিন্ন এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।

পরবর্তীতে মঙ্গলবার রাতে টেকনাফ থানাধীন হ্নীলা পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত তিনজন ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয় এবং অপহৃত অন্যজনকে উদ্ধার করার জন্য অভিযান অব্যহত রয়েছে।

তিনি আরো জানান,ভিকটিমদেরকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয় এবং ঘটনায় জড়িত অপরাধীদের বিষয়ে তাদের অভিভাবক কর্তৃক অভিযোগ দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সারাদেশ-এর আরও খবর