বক্স অফিসে ঝড় তুলেছে প্রভাসের "সালার: পার্ট ওয়ান সিজফায়ার"

  বিশেষ প্রতিনিধি    23-12-2023    82
বক্স অফিসে ঝড় তুলেছে প্রভাসের

মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে রেকর্ড গড়েছে সদ্য মুক্তি প্রাপ্ত ‘সালার : পার্ট ওয়ান সিজফায়ার’ সিনেমা। টানা ফ্লপের পর ফের বক্স অফিস রাজত্ব শুরু করেছে দক্ষিণী সুপারস্টার প্রভাস।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, মুক্তির প্রথমদিনে সব মিলিয়ে প্রথমদিনেই ১৭৫ কোটির মতো আয় তুলে নিয়ে রেকর্ড গড়েছে ‘সালার’। যেটি এখন পর্যন্ত মুক্তি প্রাপ্ত কোন তেলেগু সিনেমার সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড

এদিকে মুক্তির প্রথম দিন ভারতে শাহরুখ খানের ‘ডানকি’র আয় ছিল ৩০ কোটি রুপি। দ্বিতীয় দিনে যা কমে দাঁড়িয়েছে ২০ কোটি রুপি! ফলে দুই দিনের আয়েই শুধু মাত্র ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটি আয় করেছে ৫০ কোটি রুপি। যার বিপরীতে প্রভাসের ‘সালার’ ১ দিনেই ভারতে আয় তুলে নিয়েছে ৯৫ কোটি রুপি, যা এই বছর শাহরুখ খানের রেকর্ড গড়া ‘জওয়ান’ এর আয়কেও ছাড়িয়ে গেছে

‘সালার’ এর গল্প দুই বন্ধুর পরস্পরের শত্রুতে পরিণত হওয়া নিয়ে। অ্যাকশনে ভরপুর এ সিনেমায় শিল্পীদের দুর্দান্ত পারফরম্যান্স আর চোখধাঁধানো সিনেমাটোগ্রাফি রয়েছে। প্রভাসকে এই ছবিতে পুরোপুরি হিংস্র এক রূপে দেখা গেছে। শারীরিক ও মানসিকভাবেও দুর্দান্ত অভিনয় করেছেন তিনি।

সোশ্যাল হ্যান্ডেলে ভাইরাল হওয়া বিভিন্ন রিভিউতে জানানো হয়েছে, এ সিনেমায় প্রভাসকে হাড় হিম করা অ্যাকশন করতে দেখা গেছে। যা রীতিমত দর্শকদের উত্তেজনা চরম আকারে বাড়িয়ে দিয়েছে।

দুর্দান্ত অ্যাকশন প্যাকড হলেও দর্শকদের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়াচ্ছে ‘সালার’। দ্বিতীয় দিনের অগ্রিম বুকিংও বেশ ভাল বলে জানা যাচ্ছে। ফলে প্রথম সপ্তাহান্তেই যে ৪০০ কোটির ল্যান্ডমার্ক অতিক্রম করবে ‘সালার’, তা বলার অপেক্ষা রাখে না। সেক্ষেত্রে বক্স অফিসে যে শাহরুখের ‘ডানকি’ রাজত্ব ক্ষীণ হয়ে পড়ছে সেটি তার দ্বিতীয় দিনের আয়ই প্রমাণ করে দিচ্ছে।

প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’ প্রভাস ছাড়াও আরো রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে। অপরদিকে রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র।

বিনোদন-এর আরও খবর