ইমরান খানের খেলা শেষ

পিটিআই ছাড়ার তালিকা আরও দীর্ঘ হচ্ছে

  বিশেষ প্রতিনিধি    28-05-2023    113
ইমরান খানের খেলা শেষ

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের প্রধান মরিয়ম নওয়াজ বলেছেন, রাজনীতিতে ইমরান খানের দিন শেষ। ৯ মে সেনা দপ্তরসহ বিভিন্ন স্থানে হামলার হোতা ছিলেন ইমরানÑ এমন অভিযোগ তুলে মরিয়ম আরও বলেন, আগামী নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) টিকিট নিয়ে কেউ লড়াইয়ে নামবে না। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম এমন সময় ইমরান খানের খেলা শেষ বলে মন্তব্য করলেন যখন পিটিআই থেকে নেতাদের দলত্যাগের হিড়িক লেগেছে। গতকালও আরও বেশ কয়েকজন নেতা পিটিআই ছাড়ার ঘোষণা দিয়েছেন। খবর ডন

পিএমএল-এন দলের একটি জেলার যুব সম্মেলনে বক্তব্য দেন মরিয়ম। সেখানে দলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে মরিয়ম বলেন, আপনার (ইমরান খান) দিন শেষ, আগামী নির্বাচনে কেউ পিটিআইয়ের টিকিট নিয়ে নির্বাচন করার চেষ্টা করবে না। ৯ মে সেনা দপ্তরে হামলার প্রসঙ্গে মরিয়ম বলেন, ওই হামলা স্বতঃস্ফূর্ত ছিল না, সেটি ছিল পূর্বপরিকল্পিত... জামান পার্কে (ইমরানের বাসভবন) হামলার পরিকল্পনা সাজানো হয়েছিল।

ইমরান খানকে ৯ মে হামলার ‘মাস্টারমাইন্ড’ হিসেবে উল্লেখ করেন মরিয়ম। তার ভাষায়Ñ ‘পাকিস্তানের সেনাপ্রধানকে উচ্ছেদ করার জন্য এই হামলার ষড়যন্ত্র আগে থেকেই করেছিল পিটিআই এবং তার মাস্টারমাইন্ড হলেন ইমরান খান... বেছে বেছে কেবল সরকারি ভবন ও সেনা দপ্তরগুলোতে হামলার ষড়যন্ত্র করেছিল পিটিআই। ইমরান নয়, আপনার নাম হওয়া উচিত ছিল ফেতনা খান এবং পাকিস্তানের সাধারণ জনগণ ফেতনা থেকে মুক্তি চাইছে।

এদিকে ৯ মে সংঘাতের পর পিটিআই থেকে দলে দলে নেতাকর্মীরা পদত্যাগ করছে। তবে ইমরান খান দাবি করেছেন, নিরাপত্তা বাহিনীর চাপের মুখে নেতারা পদত্যাগে বাধ্য হচ্ছেন। গতকাল ডনের খবরে বলা হয়, সিন্ধু প্রদেশের সাবেক গভর্নর ইমরান ইসমাইল পিটিআই ছাড়ার ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে তিনি বলেন, আমি নিশ্চিত নই ভবিষ্যতে আমি রাজনীতি করব কিনা। পাঞ্জাবের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী হাশিম দোগার গতকাল পিটিআই ছাড়ার ঘোষণা দিয়েছেন। তবে তিনি রাজনীতি ছাড়বেন না বলে পরিষ্কার বলে দিয়েছেন। একই খাতায় নাম লিখিয়েছেন পিটিআই নেতা রাজা খুররম নওয়াজ। গতকাল পর্যন্ত দলত্যাগের স্রোত থামেনি।

এদিকে জিও নিউজের খবরে বলা হয়, ৯ মে সহিংসতায় জড়িতদের গ্রেপ্তারে দেশজুড়ে অভিযান শুরু করেছে পুলিশ। এর সঙ্গে পাল্লা দিয়ে পিটিআই নেতাকর্মীরা দল ছাড়ছেন। ধারণা করা হচ্ছে, নিরাপত্তা বাহিনীর রোষানল থেকে বাঁচতেই নেতৃবৃন্দ পিটিআই ছাড়ার পথ অনুসরণ করছেন। গতকাল জিও নিউজ দলত্যাগীদের একটি তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, পাকিস্তানের চারটি প্রদেশের সব ক’টি প্রদেশ থেকেই পিটিআই নেতাকর্মীরা পদত্যাগ করছেন।

আন্তর্জাতিক-এর আরও খবর