সৌদিতে বাস উল্টে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

  বিশেষ প্রতিনিধি    29-03-2023    138
সৌদিতে বাস উল্টে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের আসির প্রদেশের আভা জেলায় বাস দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহত সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের আহত বাংলাদেশি নাগরিকদের চিকিৎসার সব ধরনের উদ্যোগ নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছেন।

সৌদি আরবের জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জানান, সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আভা জেলায় বসবাসরত বাংলাদেশিসহ বিভিন্ন দেশের যাত্রী নিয়ে সোমবার সন্ধ্যায় রুবা আল হিজাজ পরিবহন কোম্পানির একটি বাস মক্কার উদ্দেশে রওনা হয়। বিকাল ৪টার দিকে আগাবত শার নামক স্থানে বাসটি একটি খাদে পড়ে যায়। এতে প্রায় ২৪ জন নিহত ও প্রায় ২৩ জন আহত হন। বাসটি ওমরাহ পালনরত হজযাত্রীদের নিয়ে পবিত্র নগরী মক্কায় যাচ্ছিল।

প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রেক সিস্টেমের ত্রুটির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় এবং আগুন ধরে যায়। যাত্রীরা বাস থেকে নামতে পারেনি, ফলে প্রায় ২৪ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়, যা জেদ্দা থেকে প্রায় ৬৫০ কিলোমিটার দূরে।

স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ কনস্যুলেট প্রতিনিধিকে জানিয়েছে, মরদেহ পুড়ে যাওয়া ও চেহারা বিকৃত হওয়ার কারণে তাদের জাতীয়তা নির্ধারণ করা কঠিন হয়েছে।

তবে ওই দুর্ঘটনায় কতজন বাংলাদেশি মারা গেছেন, তা হাসপাতাল বা ট্রাফিক সূত্র থেকে এখন পর্যন্ত নিশ্চিতভাবে জানা যায়নি।

সূত্র: বাসস

জাতীয়-এর আরও খবর