কক্সবাজার শহরের কলাতলী থেকে ঢাকায় অপহৃত কলেজ ছাত্রী উদ্ধার : আটক-১

  বিশেষ প্রতিনিধি    28-03-2023    187
কক্সবাজার শহরের কলাতলী থেকে ঢাকায় অপহৃত কলেজ ছাত্রী উদ্ধার : আটক-১

কক্সবাজার শহরের কলাতলীর হোটেল মোটেল জোন এলাকায় অভিযান চালিয়ে ঢাকায় অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব-১৫।

এ ঘটনায় জড়িত মূল অপহরণকারীকেও গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার র‌্যাব ১৫-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়,গত ২৩ মার্চ ঢাকার মিরপুর স্বপ্ননগর আবাসিক এলাকা ফ্লাট-এফ/সি ৮নং এর বাসিন্দা নয়ন শেখ(২৩) ঢাকার ডিএমপি পল্লবী থানায় অভিযোগ দায়ের করেন যে, তার ছোট বোন(?) ঢাকা বিএন কলেজ হতে ২০২৩ সালে মানবিক বিভাগে এইচএসসি পাস করে।

তার চাচাত বোন ইতির বন্ধু জনৈক রুবাই এর সাথে ভিকটিমের পরিচয় হওয়ার পর কৌশলে ওই ছাত্রীর মোবাইল নম্বর সংগ্রহ করে তাকে উত্ত্যক্ত সহ প্রেমের প্রস্তাব দেয়।

ওই ছাত্রীর পরিবার বিষয়টি অবগত হয়ে রুবাই এর পরিবারকে অবহিত করলে সে আরো ক্ষিপ্ত হয়ে পড়ে এবং তার প্রস্তাবে রাজি না হলে ওই ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে যাবে বলে বিভিন্ন সময় হুমকি প্রদান করে।

এর পরিপ্রেক্ষিতে গত ২১মার্চ তার ছোট বোন দুপুর সাড়ে ১২টার সময় ডিএমপি পল্লবী থানাধীন স্বপ্ননগর আবাসিক এলাকা কালশী হতে নিখোঁজ হয়।

পরবর্তীতে দীর্ঘ সময় অতিক্রান্ত হওয়ার পরও তার বোনের সন্ধান না পাওয়ায় ওই ছাত্রীর পরিবার উক্ত ঘটনার বিষয়ে ডিএমপি পল্লবী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন, যার মামলা নং-৬০/২১৮, তাং-২৩/০৩/২০২৩ খ্রিঃ, নারী ও শিশু নির্যাতন-২০০০ (সংশোধনী/২০২০) এর ৭/৩০ ধারা ।

উক্ত মামলার ভিত্তিতে র‌্যাব অবগত হয়ে অপহৃত ছাত্রীকে উদ্ধারপূর্বক অপহরণকারীকে গ্রেফতারে নিজস্ব গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।

পরবর্তীতে ২৭ মার্চ রাত সোয়া ১টায় কক্সবাজারস্থ র‌্যাব-১৫ শহরের কলাতলীর হোটেল-মোটেল জোন এলাকায় অভিযান পরিচালনা করে ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে।

এসময় সহ অপহরণ চক্রের মূলহোতা গাজিপুর জেলার টঙ্গী থানার নিসাদ নগর এলাকার আক্তার হোসেনের পুত্র আরাফাত হোসেন রুবাই (২২)কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরাফাত হোসেন রুবাই স্বীকার করে যে, গত ২১মার্চ রাজধানীর পল্লবী থানাধীন স্বপ্ননগর আবাসিক এলাকা কালশী হতে চাচাত বোন ইতিসহ অন্যান্য সহযোগীদের সহায়তায় ওই ছাত্রীকে জোরপূর্বক অপহরণ করে কক্সাবাজার নিয়ে আসে।

র‌্যাব ১৫ আরও জানায় উদ্ধারকৃত ছাত্রী এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাদেশ-এর আরও খবর