সালাহউদ্দিন আহমেদের ৯ম গুম দিবসে বিশেষ দোয়া মাহফিল করলেন রাশেদুল হক রাসেল

  বিশেষ প্রতিনিধি    10-03-2023    195
সালাহউদ্দিন আহমেদের ৯ম গুম দিবসে বিশেষ দোয়া মাহফিল করলেন রাশেদুল হক রাসেল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও কক্সবাজারের সূর্য সন্তান সালাহউদ্দিন আহমেদের ৯ম গুম দিবসে সুস্থাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদে আছর শহরের তারাবনিয়ারছড়া ফাতেমাত্তুন জুহুরা হেফজ মাদ্রাসার হল রুমে কক্সবাজার জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাসেদুল হক রাসেল এই বিশেষ দোয়া মাহফিল আয়োজন করেন। ওই সময় প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোক্তার আহমেদ।

আয়োজিত দোয়া মাহফিলে বক্তারা বলেন, ২০১৫ সালের ১০ মার্চ ঢাকার উত্তরা থেকে নিখোঁজ হন সালাহ উদ্দিন। ৬১ দিন পর মেঘালয়ের শিলংয়ের পুলিশ উদ্ভ্রান্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। বৈধ কাগজপত্র না থাকায় মামলা হয়। সম্প্রতি ওই মামলা থেকে খালাস পেয়েছেন কক্সবাজারের সূর্য সন্তান সালাহউদ্দিন আহমেদ।

জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বর্তমান জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাশেদুল হক রাসেলের উদ্যোগে বিশেষ দোয়া মাহফিলে বক্তারা ভারতে অবৈধ অনুপ্রবেশের মামলা থেকে খালাস পাওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনতে সকল আইনি প্রক্রিয়া শেষ করে দ্রুত ফেরাতে জোর দাবী জানান বক্তারা।

সালাহ উদ্দিন আহমেদ বাংলাদেশের একজন বিশিষ্ট রাজনীতিবিদ। তাকে বিনা কারণে অন্যায়ভাবে দীর্ঘ ৮ বছর ভারতের কারাগারে এবং নজরবন্দি অবস্থায় কাটাতে হয়েছে। ভারতের সর্বোচ্চ আদালত বেকসুর খালাস দেওয়ার পর তাকে দেশে ফিরিয়ে আনার দায়িত্ব সরকারের।

শুক্রবার আছর পর বিশেষ দোয়া মাহফিলে এসব কথা বলেন বক্তারা। ওই সময় মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবছার কামাল।

এদিকে ২০১৫ সালের ১০ মার্চ বিএনপির জনপ্রিয় নেতা সালাহউদ্দিন আহমেদ গুম হওয়ার পর থেকে ধারাবাহিক ভাবে এই কর্মসূচী পালন করে আসছেন সাবেক ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল।

সারাদেশ-এর আরও খবর