গুলশানে আগুন: একজনের মৃত্যু

  বিশেষ প্রতিনিধি    19-02-2023    203
গুলশানে আগুন: একজনের মৃত্যু

গুলশান–২ নম্বরের বহুতল ভবনে লাগা আগুনে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। আজ রোববার রাত ১০টার দিকে এ ঘটনায় অগ্নিদগ্ধ একজনের মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, গুলশানের আগুনের ঘটনায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। ওই ব্যক্তির নাম পরিচয় এখনো জানা যায়নি। তার বয়স আনুমানিক ৩০ বছর।

হাসপাতালে নিয়ে আসা আশিক বিশ্বাস বলেন, ‘ফায়ার সার্ভিসের সদস্যরা আমার কাছে দিয়ে ঢামেক হাসপাতালে নিয়ে যেতে বলেন। আমি তাকে হাসপাতালে নিয়ে আসি। তিনি লাফিয়ে পড়ে আহত হয়েছিল।’

আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে ১২তলা ভবনের সাত তলায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করেন। পাশাপাশি ভবনটি থেকে বাসিন্দাদের উদ্ধার করা চলতে থাকে। এর মধ্যে ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পড়ে। ভবনে অনেকে আটকা পড়েন।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের সাত তলায় আগুনের ঘটনা ঘটে। পরে আগুন ওই ভবনের কয়েকটি ফ্লোরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সেখানে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পর ভবন থেকে বেশ কয়েকজন লাফ দিয়ে নিচে পড়েছেন। তারা গুরুতর আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। রাত ৯টা ২০ মিনিটের দিকে তিনি ঘটনাস্থলে পৌঁছে উৎসুক জনতাকে নিয়ন্ত্রণ করেন।

এ সময় ডিএনসিসি মেয়র হ্যান্ড মাইক দিয়ে ফায়ার সার্ভিসকে কাজের সহযোগিতা করার আহ্বান জানান এবং পুলিশকে ঘটনাস্থল থেকে সবাইকে সরানোর জন্য নির্দেশ দেন।

জাতীয়-এর আরও খবর