উখিয়ার বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা শিশু ১১৫০ পিস ইয়াবাসহ আটক

  বিশেষ প্রতিনিধি    19-02-2023    208
উখিয়ার বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা শিশু ১১৫০ পিস ইয়াবাসহ আটক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের এক রোহিঙ্গা শিশু (১৩) বাসে চড়ে পাচার করছিল ইয়াবা।

চট্টগ্রামের মিরসরাই থানা পুলিশের তল্লাশিতে তার কাছে মেলে ১১৫০ পিস ইয়াবা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৮টার দিকে মিরসরাই সদরে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস থেকে পুলিশ তাকে আটক করে।

এর দুই ঘণ্টা পর রাত ১০টার নাগাদ হাদিফকির হাট এলাকায় একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে পুলিশ মো. সবুজ (২৭) নামে আরেক ইয়াবা পাচারকারীকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে মেলে ২০২০ পিস ইয়াবা।

পুলিশ জানায়, শুক্রবার দিবাগত রাতে মিরসরাই সদর ও হাদিফকির হাট এলাকায় পৃথক তল্লাশিতে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ওই শিশু ও ফিরোজ জেলার মঠবাড়িয়া থানার জলাঘাট এলাকার মৃত নেয়ামত হাওলাদারের ছেলে মো. সবুজের কাছ থেকে মোট তিন হাজার ১৭০ পিস ইয়াবা জব্দ করা হয়।

পুলিশের ভাষ্য অনুযায়ী, এসব ইয়াবা পাচারের সঙ্গে বড় কোনো চক্র যুক্ত রয়েছে। তারা রোহিঙ্গা শিশুদের টাকার বিনিময়ে ব্যবহার করছে। অথবা রোহিঙ্গাদের মধ্যে এসব চক্রের সদস্য রয়েছে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেন জানান, পূর্বে থেকে পুলিশের কাছে বাসযোগে ইয়াবা পাচারের তথ্য ছিল। সে অনুযায়ী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই সদর এবং হাদিফকির হাট এলাকায় পৃথক দুটি তল্লাশি চৌকি বসানো হয়।

এ সময় ঢাকামুখী লেনে যাত্রীবাহী দুটি বাসে অভিযান চালিয়ে এক রোহিঙ্গা শিশু ও সবুজ নামের একজনের কাছ থেকে মোট তিন হাজার ১৭০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ সময় গ্রেপ্তার হওয়া রোহিঙ্গা শিশুর বিষয়ে ওসি বলেন, একটা শিশু সরাসারি ইয়াবা পাচার বা কারবারের সঙ্গে যুক্ত থাকতে পারে না। বিষয়টি আমরা তদন্ত করছি। এদের পেছনে থাকা মূল চক্র চিহ্নিত করার চেষ্টা চলছে।

সারাদেশ-এর আরও খবর