শহীদ জিয়ার জন্ম হয়েছিল বলেই বাকশালের পরিবর্তে বহুদলীয় গণতন্ত্র হয়েছে: লুৎফুর রহমান কাজল

  বিশেষ প্রতিনিধি    20-01-2023    167
শহীদ জিয়ার জন্ম হয়েছিল বলেই বাকশালের পরিবর্তে বহুদলীয় গণতন্ত্র হয়েছে: লুৎফুর রহমান কাজল

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম হয়েছিল বলেই এদেশে বাঁকশালের পরিবর্তে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন হয়েছে। স্বাধীনতা পরবর্তী দেশের সংকট উত্তরনে এবং দেশ গঠনে তাঁর বলিষ্ট নেতৃত্ব বিশ্ব মানচিত্রে বাংলাদেশ মাথা উচু করে দাঁড়িয়ে ছিল। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামীলীগ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেললেও বাংলাদেশের মানুষের হৃদয় থেকে বাংলার রাখাল রাজার নাম কখনোই মুছে ফেলতে পারবেনা।

তিনি বলেন, দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে দেশের হাজার কোটি টাকা বিদেশে পাচার করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে আওয়ামীলীগ, এসব কেলেংকারিতে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নিয়ে রহস্যজনকভাবে নীরব রয়েছে সরকার। তিনি এই দুর্নীতিবাজ সরকারের পতন ঘটাতে শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে সাধারণ জনগণকে সাথে নিয়ে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলার প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ আলহাজ্ব শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্নার সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এ,টি,এম, নুরুল বশর চৌধুরী, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আকতার চৌধুরী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ ছৈয়দ নুর সওদাগর, জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জ্বল, সাধারণ সম্পাদক জিসান উদ্দিন, জেলা সেচ্ছাসেবক দলের আহ্বায়ক এডভোকেট মোঃ ইউনুছ, শহর যুবদলের আহবায়ক আজিজুল হক সোহেল, ছাত্র বিষয়ক সম্পাদক রাশেদুল হক রাসেল, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদত হোসেন রিপনসহ জেলা বিএনপি, যুবদল ছাত্রদল ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর