অগ্নিসন্ত্রাসে হুকুমদাতাদেরও বিচারের দাবি তথ্যমন্ত্রীর

  বিশেষ প্রতিনিধি    06-11-2022    153
অগ্নিসন্ত্রাসে হুকুমদাতাদেরও বিচারের দাবি তথ্যমন্ত্রীর

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতাদের হুকুমে দেশে নৈরাজ্য সৃষ্টি করে অগ্নিসন্ত্রাস করে নির্বিচারে মানুষ হত্যা করেছে দলটির কর্মীরা। এ হুকুমদাতা ও অর্থদাতাদেরও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তিনি।

রোববার সচিবালয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে কপ২৭ সম্মেলনে যাওয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

মির্জা আলমগীর বলেছেন শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়- এমন বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, গাধা জল ঘোলা করে খায়। গতবারও খেয়েছিল, ২০১৮ সালে। নির্বাচনের বহু আগে থেকে নির্বাচনে যাবো না, সরকারে অধীনে নির্বাচনে যাবো না বলে এসেছিল, পরে গাধা জল ঘোলা করে খেয়েছে। নির্বাচনে গিয়েছে।

তিনি বলেন, এবারও তারা বলছেন যাবেন না। বিএনপির অনেক নেতাকে আমি চিনি তারা নির্বাচনে যেতে উদগ্রীব হয়ে আছেন। মির্জা আলমগীর যাই বলুক, নির্বাচনে যাওয়ার জন্য বিএনপি নেতারা উদগ্রীব হয়েই বসে আছেন।

তথ্যমন্ত্রী বলেন, অগ্নিসন্ত্রাস, পেট্রলবোমা মারার হুকুমদাতা হলো বিএনপির নেতারা। দেশে নৈরাজ্য সৃষ্টি করে গাড়িতে আগুন দিয়ে যে হত্যাকাণ্ড করেছে তাদের বিচার হওয়া দরকার। এখানে যারা মাঠে গিয়ে বোমা মেরেছে শুধু তারা নয়, এদের যারা অর্থায়ন করেছে এবং হুকুম দিয়েছে। এ হুকুমদাতা ও অর্থদাতাদেরও বিচারের আওতায় আনতে হবে এটি এখন সময়ের দাবি।

জাতীয়-এর আরও খবর