বিএনপির ঢাকাসহ চার মহানগরে আংশিক নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা

  বিশেষ প্রতিনিধি    07-07-2024    17
বিএনপির ঢাকাসহ চার মহানগরে আংশিক নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর উত্তর, দক্ষিণসহ চারটি মহানগরে আংশিক আহ্বায়ক কমিটি গঠন করেছে বিএনপি। অন্য দুটি কমিটি হলো চট্টগ্রাম ও বরিশাল মহানগর। সংবাদবিজ্ঞপ্তিতে চারটি মহানগরে আবারও আংশিক আহ্বায়ক কমিটি গঠনের কথা জানানো হয়েছে। আজ রোববার গণমাধ্যমে পাঠানো এই সংবাদবিজ্ঞপ্তিতে সই করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক করা হয়েছে সাইফুল ইসলাম নিরবকে। তিনি জাতীয়তাবাদী যুবদলের সভাপতি ছিলেন। দলটির কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হককে করা হয়েছে সদস্যসচিব।

ঢাকা উত্তর বিএনপির এই দুজনের আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হলো।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়কের পদ পেয়েছেন রফিকুল আলম মজনু। তিনি আগের কমিটিতে সদস্যসচিব ছিলেন। আগের কমিটির যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিনকে এখন সদস্যসচিব করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক করা হয়েছে এরশাদুল্লাহকে। আর সাবেক ছাত্রদল নেতা নাজিমুর রহমানকে সদস্যসচিব করা হয়েছে।

বিএনপির বরিশাল মহানগর কমিটির সাবেক আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক আবারও আহ্বায়কের পদ পেয়েছেন। আগের কমিটির সাবেক যুগ্ম আহ্বায়ক মো. জিয়াউদ্দিন সিকদার হয়েছেন সদস্যসচিব।

এ ছাড়া ছাত্রদলের সাবেক নেত্রী আফরোজা খানম নাসরিনকে নতুন কমিটি ১ নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। এই চার মহানগরেই এখন আহ্বায়ক কমিটি করা হলো। অবশ্য নতুন কমিটিগুলো আংশিক।

তিন সপ্তাহেরও বেশি সময় আগে গত ১৩ জুন মধ্যরাতে সংবাদবিজ্ঞপ্তি দিয়ে এই মহানগরগুলোর আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়েছিল। তখন তা বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক আলোচনা সৃষ্টি করেছিল। বিএনপির একাধিক নেতার মতে, সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থতা ও কিছু ক্ষেত্রে নেতাদের নিষ্ক্রিয়তার কারণেই ঢাকা মহানগর উত্তর, দক্ষিণসহ, চট্টগ্রাম ও বরিশাল মহানগরের কমিটি বিলুপ্ত করা হয়। একইদিন বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়।

জাতীয়-এর আরও খবর