জাতীয় সংসদের সংরিক্ষত নারী আসনের সদস্য এবং জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মাসুদা এম রশিদ চৌধুরী মারা গেছেন (ইন্না…রাজিউন)।
আজ সোমবার ভোর সাড়ে ৩টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জাতীয় পার্টির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। ৭০ বছর বয়সী মাসুদা রশিদ বিভিন্ন শারিরিক জটিলতায় আক্রান্ত ছিলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাসুদা রশিদ চৌধুরী জাতীয় পার্টির মনোনয়নে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনে এমপি নির্বাচিত হন। তিনি এক ছেলে এক মেয়ে রেখে গেছেন।
জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার আছরের নামাজের পর রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত হবে মাসুদা রশিদ চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হবে।
এদিকে দলীয় সংসদ সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। এক শোকবার্তায় তিনি বলেন, ‘মাসুদা এম রশিদ চৌধুরী এমপি একজন ভালো মানুষ ছিলেন। তিনি সৎ, আদর্শবান, বিনয়ী ও সদালাপী নেত্রী ছিলেন। তিনি দীর্ঘদিন যাবৎ জাতীয় পার্টির বিভিন্ন পদে বলিষ্ঠ নেতৃত্বের অবদান রেখেছেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির অপূরণীয় ক্ষতি হলো। তিনি মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত জাতীয় পার্টির রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেছেন। তার অবদানের কথা জাতীয় পার্টি চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।’
পৃথক শোকবার্তায় মাসুদা এম রশিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং সংসদের বিরোধী দলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *