দীর্ঘ এক মাসেরও বেশি সময়ের সফরে বাংলাদেশ এসেছে আয়ারল্যান্ড উলভস। চারদিনের একটি ম্যাচ দিয়ে বাংলাদেশের বিপক্ষে সফর শুরু করেছে তারা। বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে এ ম্যাচে ইনিংস এবং ২৩ রানে হেরেছে আয়ারল্যান্ড উলভস।

প্রথম ইনিংসে তানভির ইসলামের বোলিং তোপে মাত্র ১৫১ রানে গুটিয়ে যায় উলভস। এরপর ব্যাট করতে নেমে ইয়াসির আলীর ৯২ রানের কল্যাণে ৩১৩ করে বাংলাদেশ। দেড়শো পেরোনো লিডকে পুঁজি করে সফরকারীদের ইনিংস এবং ২৩ রানে হারিয়েছে সাইফ হাসানের দল।

প্রথম ইনিংসে ফাস্ট ক্লাস ক্যারিয়ারের সেরা বোলিং করার পর ২য় ইনিংসে নিজেকেই ছাড়িয়ে গেছেন ২৪ বছর বয়সী তানভীর। এবার ২৮. ৩ ওভার হাত ঘুরিয়ে ৫১ রান খরচায় তিনি একাই নিয়েছেন ৮ উইকেট। সবমিলিয়ে ম্যাচে ১৩ উইকেট শিকার করেছেন এ বোলার।

ইনিংস ব্যবধানে হার এড়াতে চাইলে আয়ারল্যান্ডকে অন্তত ১৬২ রান করতে হতো। কিন্তু ৭৪.৩ ওভারে ১৩৯ রান করতেই গুটিয়ে যায় তারা। গতকাল শেষ বিকেলে বাংলাদেশকে অল আউট করে ব্যাট করতে আসা আয়ারল্যান্ড ৩৩ রানেই হারায় ৪ উইকেট। তৃতীয় দিন সকালের শুরুটা অবশ্য বেশ ভালোই করেছিল দলটি।

পঞ্চম উইকেট জুটিতে হ্যারি ট্যাকটর এবং কুর্টিস ক্যাম্ফার ৬০ রান যোগ করেন। দলীয় ৯৩ রানে ক্যাম্ফার ফেরার পর তানভীরের ঘূর্ণি বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে যায় আয়ারল্যান্ড উলভস। ৪৬ রান যোগ করতেই পরের ৫ উইকেট হারিয়ে অল আউট হয়ে যায় সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস- ১৫১/১০
কুর্টিস ক্যাম্ফার ৩৯(৯২), লরকান টুকার ২০(৫৯)
তানভির ইসলাম ২৩-৮-৫৫-৫, সাইফ হাসান ৭-২-১৫-২

বাংলাদেশ ইমার্জিং দল- ৩১৩/১০
ইয়াসির আলী ৯২(১১৫), সাইফ হাসান ৪৯(১২৭)
মার্ক এডায়ার- ১৬.৪-৮-২২-৩, গ্রাহাম হুমে- ১৩-৩-৫৬-৩

২য় ইনিংস- আয়ারল্যান্ড উলভস- ১৩৯/১০
দোহেনি ২০(৪০), হ্যারি ট্যাকটর ৫৫ (১৩৭), কুর্টিস ক্যাম্ফার ২২(৯৪)
তানভির ২৮.৩-১১-৫১-৮, সাইফ হাসান ১০-২-১৫-১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *