সাকিব আল হাসান ও বিতর্ক যেন একে অপরের সমার্থক শব্দ হয়ে উঠেছে। সম্প্রতি নতুন যে কারণে বিতর্কে জড়িয়েছেন সাকিব তা হচ্ছে জাতীয় দলের হয়ে টেস্ট না খেলে আইপিএলে খেলবেন তিনি। এতে অনেকেই তার সমালোচনায় মেতেছেন। তবে এমন সময়ে সহধর্মিণী উম্মে আহমেদ শিশিরকে পাশে পেয়েছেন তিনি।

আইপিএলের এবারের আসরে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দল পাওয়ার পর বৃহস্পতিবার রাতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আইপিএলের সময় জাতীয় দল থেকে ছুটির আবেদন করেন তিনি। তখন থেকেই সাকিবের পক্ষে-বিপক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল তর্ক-বিতর্ক।

এমতাবস্থায় সাকিবের সমর্থনে মুখ খুলেছেন তার অন্তসত্ত্বা স্ত্রী শিশির। ফেসবুকে সাকিবের ছবিসহ বিখ্যাত ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের একটি টুইট শেয়ার করেছেন তিনি।

টুইটে হার্শা লিখেছেন, অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে বেশি ঝুঁকছেন। সাকিবও শ্রীলংকার বিপক্ষে টেস্ট না খেলে কলকাতার হয়ে আইপিএল খেলবে। আগামী দুই বছরে দুটি টি-২০ বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। হয়তো এজন্যই সে টি-২০কে অগ্রাধিকার দিচ্ছে।

হার্শার টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে সাকিবপত্নী ক্যাপশনে লিখেছেন, তার সবসময় একটা পরিকল্পনা থাকে। অবশ্য কী পরিকল্পনা করেছেন তা এখনো মিডিয়ায় জানাননি সাকিব। তবে তার পরিকল্পনা যে সফল হয়, তার প্রমাণ গত ওয়ানডে বিশ্বকাপ। এবার তিনি কোনো পরিকল্পনা করুন আর না করুন, বাংলাদেশের ক্রিকেটে একটা নতুন ধারা যে চালু হয়ে গেল তা নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *