কক্সবাজারের নাগরিক সুবিধাসমূহ নিশ্চিত করা, সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরতে কক্সবাজার নাগরিক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ২৩ জানুয়ারি সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে পুর্ণাঙ্গ কমিটি গঠনের পুর্বে প্রানবন্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায়  সকলের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।
কক্সবাজার নাগরিক ফোরামের আহবায়ক আ.ন.ম হেলাল উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল হক মুকুল, শিক্ষাবিদ নাসির উদ্দীন, আইনজীবী আব্দুল বারী,আইনজীবী আব্দুল মন্নান, রাজনীতিবিদ কমরেড সমির পাল, জেলা দুর্নীতি দমন পিপি এড. আব্দুর রহিম, শিক্ষিকা নুরুন নাহার বেগম, শহর জাসদের সভাপতি মো: হোসেন মাসু, সাগরদেশ পত্রিকার ভারপাপ্ত  সম্পাদক মোস্তফা সরওয়ার, দৈনিক ৭১ এর সম্পাদক রুহুল আমিন শিকদার, দৈনিক মেহেদীর ভারপাপ্ত সম্পাদক ইকবাল বাহার চৌধুরী, কুতুবদিয়া ভূমিহীন সমিতির সভাপতি মোজাফ্ফর আহাম্মদ  সিকদার, ব্যবসায়ী মো: হারুন, সাংবাদিক সোহেল, অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক বাকঁখালী পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, অনুষ্ঠানে সকলের সম্মতিক্রমে আ.ন.ম হেলাল উদ্দিনকে সভাপতি ও প্রফেসর এ.এম আনোরুল হক কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
কক্সবাজারের সীমাহীন সমস্যার মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে ৭টি সমস্যা নিশ্চিত করা হয়। সে সব সমস্যা সমাধানের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি করা হয়। চিহ্নিত সমস্যা গুলো হচ্ছে ১। কক্সবাজাসীর জন্য করোনা টিকা প্রাপ্তি নিশ্চিতকরণ, ২। জন্ম নিবন্ধনের সমস্যা সমাধান জরুরী পদক্ষেপ গ্রহণ ৩। কক্সবাজার সমুদ্র সৈকত দ্বিখন্ডিত করার যে কোন চক্রান্ত প্রতিহত করা ৪। পৌরসভার সমিতিপাড়া, কুতুবদিয়া প্রবেশের সড়ক উম্মুক্ত রাখার দাবী নিশ্চিতকরণ ও পূর্নবাসন ছাড়া কোন বসতি উচ্ছেদ না করার দাবী বাস্তবায়ন করা ৫। কক্সবাজার চট্টগ্রাম ও কক্সবাজার টেকনাফ মহাসড়ক চার লাইন উপনীত করার দাবী বাস্তবায়ন করা ৬। শহরের প্রধান সড়কের নানাবিধ সমস্যার সমাধান করা। ৭। কক্সবাজার শহর সহ সমগ্র জেলায় সুপেয় পানির সর্বরাহ নিশ্চিতকরণ।
এ সংগঠনের সাথে একাত্ততা প্রকাশ করে আরো উপস্থিত  ছিলেন,বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান,বীর মুক্তিযোদ্ধা নুরুল হক,সাংবাদিক মো: নুরুল ইসলাম, কবি রুহুল কাদের বাবুল,শিক্ষক মো: আমির উদ্দিন, আব্দুল মতিন আজাদ, সাংবাদিক ইকরাম চৌধুরী টিপু, মো: হাশেম, কবি নাছের ভুট্টো, সেলিম উল্লাহ, সাবেক কমিশনার হাজী জসিম উদ্দিন, সাংবাদিক মোর্শেদুল রহমান খোকন, ব্যাংকার হাজী শামসুল আলম, সাংবাদিক হাজী মো: ইলিয়াছ, জাফর আলম, আহাম্মদ হোসেন, আফনান মনুছর, একরামুল হুদা, নুরুল আলম, কামরুল ইসলাম চৌধুরী, জিয়াউল হক জিয়া, সাইফ উদ্দিন আহম্মেদ জিয়া, মো: শামশুল হুদা, সাইফুল ইসলাম, সাংবাদিক রাশেদুল ইসলাম রাসেদ, এম, জাফর আলম হেলালী, রশিদ সিরাজী, অজিত কুমার দাশ হিমু, বশন্ত কুমার দে, মিজবাহ উদ্দিন আপেল, নুরুল হক, নুরুল আবছার, মো: একরাম প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে একাত্বতা প্রকাশ করে প্রত্যাগত প্রবাসি ফোরাম ও টেলিফোনে সংগঠনের সফলতা ও একাত্বতা প্রকাশ করেন জাতিসত্তার কবি মুহাম্মদ নুরুল হুদা,জেলা আইনজীবি সমিতির সভাপতি আ জ ম মঈন উদ্দিন ও চেম্বার সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা,ইঞ্জিনিয়ার কানন পল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *