টেস্ট আর টি-টোয়েন্টিকে বিদায় জানিয়ে দিয়েছেন। তবে, ওয়ানডে ক্রিকেটকে এখনও আনুষ্ঠানিকভাবে বিদায় জানাননি তিনি। নেতৃত্ব ছেড়েছেন হয়তো। কিন্তু মাশরাফি বিন মর্তুজার ইচ্ছা ছিল, লাল-সবুজ জার্সিতে আরও কিছুদিন খেলার।

কিন্তু সেই ইচ্ছা সম্ভবত আর পূরণ হচ্ছে না। মাশরাফিকে বাইরে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল সাজিয়েছে টিম বাংলাদেশ। নতুনদের সুযোগ দিতেই মাশরাফিকে দলের বাইরে রাখার সিদ্ধান্ত বলে জানিয়েছে নির্বাচকরা।

যে কারণে, বাংলাদেশের ক্রিকেটের এখনও পর্যন্ত সেরা অধিনায়ককে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। তামিম ইকবালের নেতৃত্বে সাকিব-রিয়াদ-মুশফিকরা কী করেন, সেটাই দেখার অপেক্ষায় সবাই।

মাশরাফি দলের সঙ্গে হয়তো ড্রেসিংরুম ভাগাভাগি করতে পারছেন না। কিন্তু করোনা পরবর্তী সময়ে ঐতিহাসিক সিরিজ শুরুর প্রাক্কালে মাশরাফি জানিয়ে দিলেন, তিনি কোনোভাবেই বাংলাদেশ দলের বাইরে নন। শারীরিকভাবে না থাকলেও টিম বাংলাদেশের সঙ্গেই রয়েছেন তিনি। তামিম বাহিনীর শুভ সূচনা কামনা করে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন তিনি। পুরো দলের সঙ্গে উত্তরসূরি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জন্যও শুভ কামনা জানিয়েছেন তিনি।

ফেসবুক পেজে মাশরাফি লিখেন, ‘বাংলাদেশের ক্রিকেট ভক্তদের দীর্ঘ দিনের অপেক্ষার অবসান ঘটে প্রিয় ক্রিকেট দল কাল মাঠে নামছে। পুরো দলের প্রতি রইলো শুভকামনা। “তামিম ইকবাল খান”এর জন্য রইলো স্পেশাল ভালোবাসা এবং দোয়া। সকল চাপকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সবসময়ের মতো বিজয়ী হয়ে আসবে এই দোয়াই করছি। নতুন শুরুর জন্য শুভকামনা। আওয়াজ একটাই -(বাংলাদেশ)।’

মাশরাফির এই পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। মাত্র ২০ মিনিটে এই পোস্টে প্রতিক্রিয়া জানিয়েছেন ৩৫ হাজার মানুষ। কমেন্টস করেছেন প্রায় ৩ হাজার এবং শেয়ার করেছেন সাড়ে ছয়শত মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *