‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’ এ খেলার সুযোগ হতে পারে মাশরাফি বিন মুর্তজার। জাতীয় দলের সাবেক অধিনায়ককে পেতে আগ্রহ দেখিয়েছে জেমকন খুলনা।

এরই মধ্যে খুলনা টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটির কাছে মাশরাফিকে পেতে আগ্রহ প্রকাশ করেছে। তবে তিনি খেলার মতো ফিট কি না তা যাচাইয়ের পরই শুরু হবে তার দলভুক্তির প্রক্রিয়া।

১ ডিসেম্বর থেকে অনুশীলন শুরু করেছেন মাশরাফি। প্রায় ৯ মাস পর সেদিন মিরপুরে ফিরে ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ৪ ওভার বোলিং করেন। মাঠে ফেরার তাড়নায় মাশরাফি হয়েছেন ঝরঝরে। শরীরের ওজন কমিয়েছেন ১০ কেজি।

টুর্নামেন্ট শুরুর আগে বিসিবি থেকে জানানো হয়েছিল, মাশরাফি ফিট হওয়ার পর কোনও দল চাইলে তাকে নিতে পারবে। একাধিক দল আগ্রহী হলে তাদের মধ্যে লটারি হবে। তবে ম্যাচে বোলিং করার অবস্থায় যেতে মাশরাফির আরও কয়েকদিন সময় লাগবে।

টুর্নামেন্টে কাগজে কলমে সবচেয়ে শক্তিশালী দল খুলনা। প্লেয়ার্স ড্রাফট থেকে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে দলে ভিড়িয়েছে তারা। এছাড়া ইমরুল কায়েস, এনামুল হক বিজয়ের মতো অভিজ্ঞ ক্রিকেটারও রয়েছে। মাশরাফিকে দলে পেলে নিশ্চিতভাবেই খুলনার শক্তি আরও বাড়বে। 

মাশরাফিকে দলে নেওয়ার প্রক্রিয়া এখনও চূড়ান্ত না হওয়ায় তার পারিশ্রমিক ঠিক করেননি নির্বাচকরা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, ‘টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটি মাশরাফিকে দলভুক্ত করার সবুজ সংকেত দেওয়ার পর পারিশ্রমিক নির্ধারণ করা হবে।’

প্রসঙ্গত, টুর্নামেন্টে চারটি গ্রেডে পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। ‘এ’ গ্রেডে পারিশ্রমিক ১৫ লাখ টাকা, ‘বি’ গ্রেডে ১০ লাখ এবং ‘সি’ ও ‘ডি’ গ্রেডে পারিশ্রমিক যথাক্রমে ৬ লাখ ও ৪ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *