গত ২১ নভেম্বর রোজ শনিবার নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয় মাঠে রশিদনগর ছাত্র পরিষদ আয়োজিত ’ছাত্র পরিষদ ফুটবল টু্র্ণামেন্ট ২০২০’ এর ফাইনাল ম্যাচ ও পুরষ্কার বিতরণ সম্পন্ন হয়েছে। উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-০৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রশিদনগর ছাত্র পরিষদ যে আয়োজন করেছে তা শুধু রামু উপজেলা নই, কক্সবাজারের জন্য দৃষ্টান্তস্বরূপ। প্রচলিত ভাড়া করা খেলোয়াড় নির্ভর টু্র্ণামেন্টগুলোর বিপরীতে পুরো ইউনিয়নের ১০০ জন ছাত্রকে খেলার সুযোগ করে দেওয়াই এই টু্র্ণামেন্ট ও সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন, এই আয়োজনের মধ্য দিয়ে জাতীয় মানের খেলোয়াড় তৈরী হবে।
উক্ত ফাইনাল ম্যাচে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রশিদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম ডি শাহ্ আলম, সমাজসেবক মিজানুল করিম, আব্দুর রহমান এম ইউ পি, বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দিন সহ অন্যরা।
ভাষা সৈনিক শহীদ রফিক ফুটবল দলকে ০-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফুটবল দল।
একঝাঁক মেধাবী শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত রশিদ নগর ছাত্র পরিষদ এখন দুই শতাধিক ছাত্রদের সমন্বয়ে একটি গুরুত্বপূর্ণ ঠিকানায় পরিণত। প্রায় প্রতিবছরই শিক্ষা কেন্দ্রিক বিভিন্ন ইভেন্ট আয়োজনের পাশাপাশি সদস্যবৃন্দের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে। এই আয়োজনের মূল উদ্দেশ্য সদস্যদের মধ্যে পরিচিতি, ভ্রাতৃত্ববোধ এবং সহযোগীতা সহ বেশ কিছু বিষয়ে নিজেদের মধ্যকার বুঝাপড়াকে আরও দৃঢ় করা। এবারের ক্রীড়া ইভেন্ট ছিল “ছাত্র পরিষদ ফুটবল টুর্নামেন্ট ২০২০”।
রশিদনগরের প্রতিটি ওয়ার্ড থেকে বাছাইকৃত শতাধিক খেলোয়াড়দের মোট ৮টি দলে ভাগ করে খেলানো হয় এই টু্র্নামেন্টে।
ম্যাচ শেষে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে টু্র্ণামেন্ট সেরা হয়েছেন কলিম উল্লাস, সেরা গোলদাতা ইদ মোবারক এবং মোহাম্মদ শাফিদ সেরা গোলরক্ষকের পুরষ্কার জিতে নেন।
ছাত্র পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক, টু্র্ণামেন্টের টাইটেল স্পন্সর এরশাদ ফিলিং স্টেশন ও কো-স্পন্সর ডাচ বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং কে কৃতজ্ঞতা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *