হাবু ঢাকা শহরে বেড়াতে আসে নতুন বিয়ে করা বউ নিয়ে। হাবুর খুব শখ হয় বউকে নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার।
কিন্তু টিকিট কাটবে দুইটা নয় একটা, সেই টিকিটে সিনেমা দেখবে দু’জন। সিদ্ধান্ত হল, প্রথম অর্ধেক দেখবে হাবুর বউ পুনপুন, পরের অর্ধেক দেখবে হাবু।

সে সিনেমা হলের ভিতরে বউকে রেখে এসে মার্কেটে চলে আসে। সেখানে হঠাৎ দেখা হয় তার প্রাক্তন প্রেমিকা পান্তুয়ার সঙ্গে। দু’জনে অনেক গল্পগুজব ও ঘোরাঘুরি করে। দু’জনের মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা। হাবু ভুলে যায় তার বউয়ের কথা। হঠাৎই একসময় হাবুর মনে পড়ে বউকে সিনেমা হলে একা রেখে সে চলে এসেছিল। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে, হাবুর বউ সিনেমা হল থেকে বের হয়ে তাকে না পেয়ে কান্নাকাটি জুড়ে দিয়েছে। এভাবেই এগিয়ে এগোতে থাকে চরম হাসির নাটক ‘হাবু দ্যা গ্রেট’।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ওবিদ রেহান। নাটকটিতে নাম ভূমিকায় অর্থাৎ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। তার বিপরীতে অভিনয় করেছেন অ্যানি খান ও দীপান্বিতা রায়।

নাটকটির বিষয়ে পরিচালক ওবিদ রেহান বলেন, ‘গল্পটি হাস্যরসে পূর্ণ। শুরু থেকে শেষ পর্যন্ত দর্শককে আকৃষ্ট করবে এর প্রতিটি চরিত্র। আশা করি, নাটকটি দর্শকপ্রিয়তা পাবে। ’

নাটকটির বিষয়ে অভিনেত্রী ও মডেল দীপান্বিতা রায় বলেন, ‘মীর সাব্বির ভাইয়ের বিপরীতে এটাই আমার প্রথম কাজ। খুবই ভালো লেগেছে মীর সাব্বির ভাইয়ের সহযোগিতাপূর্ণ আচরণ। ডিরেক্টর ওবিদ রেহানসহ আমরা সবাই খুবই আন্তরিকতার সঙ্গে কাজটি করেছি। আশা করছি, নাটকটি সবার ভালো লাগবে। ’

শনিবার (৪ অক্টোবর) রাত ৮ টায় নাটকটি প্রচারিত হবে আরটিভিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *