আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেদের রাজনৈতিক ইস্যু না পেয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যু নিয়ে মাঠ গরমের ব্যর্থ চেষ্টা করে। দেশ দুঃসময় পার করছে না, দুঃসময় পার করছে বিএনপি। বিএনপি সাম্প্রদায়িক চেতনা লালন করে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও বই বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

সরকার এসএসসি পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষার বিষয়ে বিকল্প ভাবছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘জনস্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে।’ অভিভবাবকসহ শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

সরকার করোনা মোকাবিলায় সফল হলেও একটি দল (বিএনপি) অবিরাম সমালোচনা করে যাচ্ছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘যারা আশঙ্কা করেছিলেন প্রচুর মানুষ মারা যাবে, সেটা হয়নি বলে তারা হতাশ হয়েছেন।’ করোনা থেকে বিএনপি রাজনৈতিক ইস্যু খোঁজার চেষ্টা করছে বলে ও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘সময়ের কষ্টিপাথরে পরীক্ষিত এক দূরদর্শী ও মানবিক নেতৃত্বের নাম শেখ হাসিনা। বঙ্গবন্ধুর পরিবার মেধা, সাহস ও সততার প্রতীক, সরকার প্রধান হয়েও অতি সাধারণ জীবন যাপন তাকে করে তুলেছে অসাধারণ।’ তার সন্তানদের তিনি গড্ডলিকা প্রবাহে গা ভাসাতে দেননি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘সরকার প্রধানের সন্তান বলে কোনও প্রশ্রয় পাননি, সৃষ্টি করেনি হাওয়া ভবন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার পথ অব্যাহত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সব সদস্য সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের অগ্রযাত্রায় সম্পৃক্ত থাকবে।’

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মাহমুদুস সামাদ চৌধুরী, সদস্য সচিব কে এম শহিদুল্লাহ, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এদিকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও পোশাক বিতরণ করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হয়ে বলেন, ‘করোনাকালে দলের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়ে যে মহানুভবতার পরিচয় দিয়েছে তা স্মরণীয়।’

সেখানে উপস্থিত স্বেচ্ছাসেবক লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ জমাকৃত কমিটি দলীয় সভাপতির সঙ্গে আলোচনা করে ঘোষণা করা হবে। এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ অন্যান্য নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *