কক্সবাজার পৌর এলাকার প্রাচীন জনপদ বাহারছড়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন কক্সবাজার জেলার সর্বজন শ্রদ্ধেয় বরেণ্য শিক্ষাবিদ, কক্সবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ জিএম সলিম উল্লাহ।

এ মেধাবী ও গুণী শিক্ষকের প্রথম নামাজে জানাযা তাঁর জন্মগ্রাম ভারুয়াখালী ইউনিয়নের বাজার সংলগ্ন মাঠে সকাল ৯টায় এবং দ্বিতীয় নামাজে জানাযা কক্সবাজার স্টেডিয়াম সংলগ্ন কক্সবাজার জেলা কেন্দ্রীয় ঈদগাঁও ময়দানে অনুষ্ঠিত হয়। ঈদগাঁও ময়দানের জানাযায় ইমামতি করেন বাহারছড়া জামে মসজিদের খতিব মাওলানা শফিউল আলম। জানাযায় উপস্থিত সর্বস্তরের মুসল্লীদের উদ্দেশ্যে প্রয়াত শিক্ষাবিদের জন্য দোয়া কামনা করে বক্তব্য দেন কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, ভারুয়াখালীবাসীর পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী নেজামুল হক ও অধ্যক্ষ জিএম সলিম উল্লাহ’র একমাত্র পুত্র সন্তান জাহিদ ইফতিখার। প্রয়াত বিশিষ্ট শিক্ষবিদের সফল ও বর্ণাঢ্য জীবন তুলে ধরেন জ্যেষ্ঠ সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত।

দুইটি জানাযাতেই প্রয়াত শিক্ষাগুরুর বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, গুণগ্রাহী, আত্মীয়স্বজন, সহকর্মী, বন্ধুবান্ধব ও শুভাকাংখি শরিক হন।

উল্লেখ্য, তিনি দীর্ঘ ৩৩ বছর কক্সবাজার কলেজে অধ্যাপনা করেছেন। শিক্ষকতা জীবনে বিভাগীয় প্রধান, কলেজের উপাধ্যক্ষ ও অধ্যক্ষ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি ১৩ সেপ্টেম্বর রোববার বিকাল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *