চকরিয়ায় সরকারি খাল দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। এসময় সরকারি সম্পদ দখলে জড়িতদের পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার সকালে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হোসেনের নেতৃত্বে বেতুয়া বাজার ও বিএমচর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার বেতুয়া বাজার সংলগ্ন ও বিএমচর মুবিনপাড়ায় আবহমান সরকারি খালের জায়গা দখল করছিল প্রভাবশালীরা। তারা সেখানে অবৈধভাবে ইটের তৈরি পাকা ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছিল। বিষয়টি প্রশাসন জানতে পেরে তাৎক্ষণিকভাবে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় জড়িতদের পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে সরকারি এসব জায়গায় কখনো নির্মাণ কাজ চালাবে না মু্র্মে মুচলেকা নেয়া হয়।
এ ব্যাপারে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হাসান জানান, চকরিয়ার বেতুয়া বাজার ও বিএমচরে সরকারি খাল দখল করে পাকা ঘর নির্মাণ করা হচ্ছিল। সোমবার সকালে সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় গুড়িয়ে দেয়া হয়েছে নির্মাণাধীন একাধিক অবৈধ স্থাপনা। জড়িতদের সরকারি সম্পদ দখল চেষ্টার অপরাধে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবশিষ্ট স্থাপনা আগামী এক সপ্তাহের মধ্যে নিজনিজ খরচে ভেঙ্গে ফেলার মুচলেকা নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *