পরিবেশবাদী সংগঠন গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেনন্ট’র উদ্যোগে মুজিব বর্ষ উপলক্ষে মহেশখালী উপজেলার হোয়ানকের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (৪আগস্ট) এই কর্মসূচী উদ্বোধন করা হয়।
কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন গ্রীণ এনভায়রনমরন্ট এর কক্সবাজার জেলা সভাপতি ও মহেশখালী উপজেলা শ্রমবিষয়ক সম্পাদক মোস্তফা আনোয়ার চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলম জফুর, সিনিয়র সহ-সভাপতি শান্তি লাল নন্দী, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ, গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেনন্ট’র জেলা যুগ্ম সম্পাদক ও যুবলীগ নেতা সাজ্জাদ হোসাইন রাজু।

ডেইল্যাঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচী উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির
সভাপতি আলী আহামদ বিএসসি, সাবেক সভাপতি এলাহী শরীফ, শিক্ষক নজরুল ইসলাম, ওয়ার্ড আ. লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দীন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য মো: বেলাল, সমাজ সেবক শফিউল আলম ও সদস্য আবুল কালাম।
ছনখোলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও হরিয়ারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মসূচী উদ্বোধনকালে উপস্থিত ছিলেন
হরিয়ার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. আশরাফ ছিদ্দিকী, ছনখোলা পাড়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাক আহমেদ,
কামাল উদ্দীন, সাবেক ইউপি সদস্য, সভাপতি হরিয়ার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আরমান এম. রহমান, সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ, হোয়ানক ইউনিয়ন শাখা, সাদ্দাম হোসেন, সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ ছাত্রলীগ, হোয়ানক ইউনিয়ন শাখা।

ইউনিয়ন আওয়ামী লীগের সাথে সমন্বয় করে এসব বৃক্ষরোপণ করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধনকালে প্রধান অতিথি গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেনন্ট’র জেলা সভাপতি মোস্তফা আনোয়ার চৌধুরী বলেন, বিশ্বজুড়ে মারাত্মক পরিবেশ বিপর্যয় চলছে। একারণে পৃথিবী দিন দিন বিপদজনক হয়েছে। এই প্রেক্ষাপটে বাংলাদেশের পরিস্থিতি আরো আশঙ্কাজনক। নানা কারণে বন ও গাছপালা ধ্বংসের কারণে বাংলাদেশে জলবায়ু দূষণসহ পরিবেশ ধ্বংস হচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য সবচেয়ে বেশি দরকার গাছপালা বাড়ানো। গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেনন্ট’ গাছপালা বাড়ানোর জন্য মুজিব বর্ষ উপলক্ষে দেশজুড়ে ব্যাপকহারে বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে কক্সবাজার জেলায়ও বিপুল পরিমাণ বৃক্ষরোপণ কার্যক্রম চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *