কক্সবাজার জেলার একমাত্র বিশ্ববিদ্যালয় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইইউ) আনন্দের সঙ্গে ঘোষনা করছে যে, সামার ২০২০ সেমিষ্টারে স্না তক(অনার্স), মাষ্টার্স এবং ডিপ্লোমা প্রোগ্রামে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। কোভিড-১৯ বা করোনার মহামারি পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আর্থিক প্রণোদনা হিসেবে ভর্তি ফি ৫০% এবং সামার ২০২০ সেমিষ্টারের টিউশন ফি ২০% ওয়েভার ঘোষণা করছে। ভর্তিচ্ছুকদের জন্য বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের (ডাইনামিক কক্স কিংডম, কলাতলী মোড়, কক্সবাজার সদর-৪৭০০) ভর্তি শাখায় সপ্তাহের ৭ দিন (লকডাউন অথবা সাধারণ ছুটি অব্যাহত থাকলে বা ঘোষনা করা হলে শুধুমাত্র রবিবার এবং বৃহস্পতিবার সকাল ১০.০০ টা থেকে বেলা ২.০০ টা পর্যন্ত) সকাল ৯.০০ টা থেকে বিকাল ৬.০০ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক ভর্তি কার্যত্রম চলবে। এছাড়াও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রথম বারের মতো অনলাইন ভর্তি কার্যক্রম শুরু করেছে। http://www.cbiu.ac.bd/admission.php লিংকের মাধ্যমে সপ্তাহের প্রতিদিনই অনলাইনে যেকোন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। ভর্তির শেষ তারিখ এবং এবং ভর্তি ফি ৫০% প্রণোদনা ৫ আগষ্ট ২০২০ ইং তারিখ পর্যন্ত বলবৎ থাকবে। ৭ আগষ্ট ২০২০ ইং তারিখে সামার ২০২০ সেমিষ্টারের ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সামার ২০২০ সেমিষ্টারে নিম্নোক্ত প্রোগ্রামে ভর্তি চলছে :

স্নাতক(অনার্স) প্রোগ্রাম:
বিবিএ, সিএসই, এলএলবি, ইংরেজি, হসপিটালিটি এন্ড ট্যুরিজম্ ম্যানেজম্যান্ট, ইসলামিক স্টাডিজ
মাষ্টার্স প্রোগ্রাম:
এমবিএ, ইএমবিএ, এম. এ (ইংরেজি), এম.এ (ইসলামিক স্টাডিজ)
ডিপ্লোমা প্রোগ্রাম:
ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সাইন্স(পিজিডি), ডিপ্লোমা ইন সিএসই, ডিপ্লোমা ইন হসপিটালিটি এন্ড ট্যুরিজম্ ম্যানেজম্যান্ট

ভর্তির যোগ্যতাঃ
অনার্স/ডিপ্লোমা/সার্টিফিকেট কোর্স- এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় পৃথকভাবে নূন্যতম জিপিএ ২.৫০ থাকতে হবে। তবে কোন একটি পরীক্ষায় জিপিএ নূন্যতম ২.০০ থাকলে উভয় পরীক্ষায় মোট জিপিএ ৬.০০ থাকতে হবে, এক্ষেত্রে কোন পরীক্ষায় জিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য নয়।

মাষ্টার্স/পিজিডি প্রোগ্রাম- এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় পৃথকভাবে নূন্যতম জিপিএ ২.৫০ থাকতে হবে। তবে কোন একটি পরীক্ষায় জিপিএ নূন্যতম ২.০০ থাকলে উভয় পরীক্ষায় মোট জিপিএ ৬.০০ থাকতে হবে এবং ডিগ্রী/অনার্সে সিজিপিএ নূন্যতম ২.০০ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য নয়।
ভর্তি সংক্রান্ত যেকোন বিষয়ে যোগাযোগ: ০১৭৬২৬৮৬২৭৪, ০১৭৬২৬৮৬২৭৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *