প্রতিষ্ঠার পর থেকে বরাবরের মতো সাফল্যের অগ্রযাত্রা অব্যাহত রেখে চলছেন দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ। চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে গত ৩১ মে প্রকাশিত এসএসসি পরীক্ষা-২০২০ এর ফলাফলে চমকপ্রদ সাফল্য দেখিয়েছেন কোরক বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থীরা।

এবছর চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে ৪৪২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রকাশিত ফলাফলে ১১৩ জন শিক্ষার্থী জিপিএ ৫সহ ৪৩৪ জন শিক্ষার্থী পাশ করেছে। বিদ্যালয়ের পাশের হার ৯৮.১৯%।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত প্রতিবেদনে জিপিএ-৫ এর ভিত্তিতে চট্টগ্রাম বিভাগে ২৫টি সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় দেখা গেছে, এসএসসির ফলাফলে অসাধারণ সাফল্য অর্জন করায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ চট্টগ্রাম বিভাগের মধ্যে ১৭তম সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের খেতাব পেয়েছে। আর কক্সবাজার জেলার মধ্যে হয়েছে তৃতীয় এবং চকরিয়া উপজেলার মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।

কক্সবাজার জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে জেলায় কক্সবাজার সরকারি বালিকা বিদ্যালয় প্রথম, কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয় দ্বিতীয় এবং চকরিয়া কোরক বিদ্যাপীঠ ততৃীয়স্থান অর্জন করেছে।

এসএসসিতে অসাধারণ ফলাফলে খুশি চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম। তিনি বলেন, চকরিয়া কোকর বিদ্যাপীঠ প্রতিবছর এসএসসি, জেএসসি এবং পিইসিতে জেলায় প্রথম দ্বিতীয় বা তৃতীয় হয়ে আসছেন। সাফল্যের ধারা অব্যাহত রয়েছে বলেই এবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের তালিকায় ১৭তম স্থান অর্জন করেছে। আশা করি ভবিষ্যতে বিদ্যালয়টি আরো এগিয়ে যাবে।

তিনি বিদ্যালয়ের অসাধারণ ফলাফলের জন্য সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকা, ছাত্র-ছাত্রী, ম্যানেজিং কমিটির সকল সদস্যকে ধন্যবাদ এবং কৃতকার্য সকল শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের বলেন, আলহামদুলিল্লাহ, আমাদের শিক্ষার্থীরা এবারও ভালো ফলাফল করেছে। চকরিয়াবাসির মুখ উজ্জল করেছে। সাফল্যের অগ্রযাত্রা জানান দিচ্ছে আমাদের বিদ্যালয়টি এগিয়ে যাবে।

তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে আজ অবদি আমাদের বিদ্যালয়টি বরাবরের মতো সাফল্যের অগ্রযাত্রা অব্যাহত রেখে চলছেন। প্রতিবছর আমরা এসএসসি জেএসসি পিইসিতে জেলা এবং উপজেলাপর্যায়ে ভালো অবস্থানে আছি। এবারই প্রথম আমাদের বিদ্যালয়টি জেলা অতিক্রম করে বিভাগপর্যায়ে ১৭তম স্থান অর্জন করেছে।

শিক্ষার্থীদের এই সাফল্যজনক ফলাফলের পেছনে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও সাংসদ আলহাজ্ব জাফর আলম, কমিটির সকল সদস্য, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক মহলের যথেষ্ট ভূমিকা রয়েছে। সবার সহযোগিতায় নতুন আগামীর পথে এগিয়ে যেতে বদ্ধপরিকর প্রধান শিক্ষক মো.নুরুল আখের। তিনি কৃতকার্য শিক্ষার্থীদের জন্য শুভ কামনা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *