রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রামের রাউজান আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বড় ভাই এবিএম ফজলে রাব্বি চৌধুরী মানিক (৭০) মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ ৪ জুন বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

পূর্ব পাকিস্তান গহিরা শান্তিরদ্বীপ ও রাউজান কলেজের প্রতিষ্ঠাতা, পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধীদলীয় নেতা ও প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান মরহুম জননেতা এ.কে.এম ফজলুল কবির চৌধুরী মেঝ সন্তান ও রাউজানের সাংসদ এ.বি.এম. ফজলে করিম চৌধুরী এমপি’র মেঝ ভাই।

তিনি বহু সামাজিক প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তার মৃত্যুতে রাউজানের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এবিএম ফজলে রাব্বি চৌধুরী রাজনৈতিক পরিবারের সন্তান হলেও তিনি সফল ব্যবসায়ী ও নানা মানবিক ও সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে চট্টগ্রামবাসী একজন প্রকৃত সমাজসেবককে হারিয়েছেন।

তথ্যমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেছেন।

জানা যায়, চট্টগ্রামের স্বনামধন্য রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করা সত্ত্বেও ব্যক্তিজীবনে অত্যন্ত সাদামাটা জীবনযাপন করতেন তিনি। যে কোন বয়সী মানুষের সাথে সহজেই মিশে যাওয়ার অসাধারণ একটি গুণ ছিল তার। আগামীকাল ৫ জুন শুক্রবার জুমার নামাজ শেষে রাউজানের গহিরাস্থ নিজ বাড়ীতে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *