মাশরাফি বিন মুর্তজা ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়েছেন সর্বশেষ হোম সিরিজে। তারপরই তামিম ইকবালকে ওয়ানডে দলের নতুন অধিনায়ক দায়িত্ব দিয়েছে বিসিবি। করোনা ভাইরাসের কারণে রঙিন জার্সির নেতৃত্বে তামিমের অধ্যায় এখনো শুরু হয়নি। অন্য সবার মতো অধিনায়ক তামিমের প্রতি শুভকামনা জানিয়েছেন সাকিব আল হাসানও। ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হওয়া এই অলরাউন্ডারের আশা, ভালো অধিনায়ক হবেন তামিম।

এই প্রথম পূর্ণাঙ্গভাবে দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পেলেন বাঁ-হাতি এই ওপেনার। সম্প্রতি ফেসবুকে এক লাইভ অনুষ্ঠানে অধিনায়ক তামিমের প্রতি শুভকামনা জানিয়ে সাকিব বলেছেন, ‘তামিম এর আগে অধিনায়ক, সহ-অধিনায়ক দুটোই করেছে। এখন ওর বয়স ৩০-৩২। ওর জন্য খুবই ভালো সময় সব কিছু সুন্দর করে করার। আমার ধারণা ও একজন ভালো কোচ পেয়েছে, আদর্শ ওর জন্য। খুব ভালো কাজ করবে আমার মনে হয়। ওর জন্য সুবিধা হবে দলটাকে বানিয়ে নিতে পারবে। সে যদি ঐভাবে সুযোগ পায় এবং কাজ করতে পারে, আমার মনে হয় সে অসাধারণ অধিনায়ক হবে।’

একটা সময় সাকিবের ডেপুটি ছিলেন তামিম। পরে মুশফিকের ডেপুটির দায়িত্বেও দেখা গেছে তাকে। নিউজিল্যান্ডে একটি টেস্টে বাংলাদেশের অধিনায়কত্ব করেছেন তিনি মুশফিক ইনজুরিতে পড়ায়। মাশরাফি ইনজুরিতে পড়ায় গত বছর বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেন তামিম। টেস্ট, ওয়ানডে কোনো ফরম্যাটেই সফলতা ধরা দেয়নি তার কাছে। আপত্কালীন পর্ব শেষে এবার স্থায়ী দায়িত্ব পেয়ে কেমন করেন অধিনায়ক তামিম, তা দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *