করোনা মোকাবেলায় সম্প্রতি নিজেদের প্রতিষ্ঠানগুলো থেকে অর্থদানের ঘোষণা দেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সেই রেশ কাটতে না কাটতেই এবার অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরুখ খান ও গৌরী দম্পতি।

জানা গেছে, করোনা রোগীদের সেবার জন্য নিজেদের অফিসকেই ব্যবহারের জন্য দিয়ে দিয়েছেন এই দম্পতি। আর তাদের এই ত্যাগ রীতিমতো হইচই ফেলে দিয়েছে বলিউড মহলে।

শুরু থেকেই ভারতীয় প্রধানমন্ত্রীর তহবিলে সহায়তা করে অর্থ দিয়েছেন বলিউড তারকারা। শাহরুখের কোনো খবর না থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কও ওঠে।

কিন্তু সম্প্রতি রেডি চিলিস এন্টারটেইনমেন্ট, রেড চিলিস ভিএফএক্স, কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশন থেকে বিপুল পরিমাণে সহায়তার ঘোষণা দেন এই অভিনেতা।

এরপর নিজের অফিস বিল্ডিংই কোয়ারেন্টিন সহায়তার জন্য তুলে দেয়ায় প্রশংসিত হচ্ছেন শাহরুখ ও গৌরী।

এনডিটিভি জানিয়েছে, করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের চারতলা বিল্ডিং ছেড়ে দিয়েছেন শাহরুখ খান। শাহরুখ খান ও তার স্ত্রী গৌরী খান তাদের চারতলা ব্যক্তিগত অফিস রেড চিলিস-এ আলাদা আলাদা কেন্দ্র খোলার প্রস্তাব দিয়েছেন। যেখানে করোনায় আক্রান্ত শিশু, বৃদ্ধ এবং নারীদের চিকিৎসা করা যেতে পারে।

পূজা দাদলানি শাহরুখ খানের এই পদক্ষেপকে আন্তরিক অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘আসুন আমরা এভাবেই একসঙ্গে লড়ি। শাহরুখ খানের এই নিঃস্বার্থ পদক্ষেপ যেন বৃথা না যায়। তিনি সবার সামনে একটি উদাহরণ তৈরি করলেন।’

শাহরুখ খানের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে অরবিন্দ কেজরিওয়াল একটি টুইটে তাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আপনাকে ধন্যবাদ শাহরুখ খান। এই কঠিন সময়ে আপনার এই উদার পদক্ষেপ অনেকের জীবন, অনুভূতি স্পর্শ করবে।’

প্রত্যুত্তরে কিং খান টুইটে বলেন, ‘আপনি ধন্যবাদ দেবেন না। আদেশ করুন আর কী করতে পারি! আমি সবসময়েই দিল্লি এবং দেশের সমস্ত ভাই-বোনদের পক্ষে থাকব। এবং আল্লাহর অশেষ কৃপায় খুব শিগগিরই এই সংকট কাটিয়ে উঠব।’

এর আগে বৃহস্পতি কিং খান প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে অর্থদানের পাশাপাশি ৫০ হাজার পিপিই কিট, মুম্বাইয়ের সাড়ে পাঁচ হাজার পরিবারকে খাদ্য সরবরাহ, ১০ হাজার লোকের জন্য তিন লক্ষ খাবারের কিট, দিল্লির দৈনিক মজুরদের জন্য নিত্য প্রয়োজনীয় জিনিস, এবং ১০০ অ্যাসিড আত্রান্তকে বেঁচে থাকার রসদ ও আর্থিক সাহায্য পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি দেন।

কেন্দ্রের পাশাপাশি তিনি পাশে দাঁড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। তাকেও অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

শাহরুখের এই আয়োজনে অনুপ্রাণিত হয়েছেন তার ভক্তরাও। এসএরকে ইউনিভার্স ফ্যান ক্লাব নামে শাহরুখ খানের ভক্তদের একটি টুইটার গ্রুপ ভারতীয় প্রধানমন্ত্রীর কেয়ার ফান্ডে এক লাখ রুপি সহায়তা করার ঘোষণা দিয়েছে। তারা টুইট করে লিখেছে, ‘আমাদের আদর্শ কিং খানের পদাঙ্ক অনুসরণ করে এই ছোট্ট সহায়তা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *