জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কক্সবাজার জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। সম্মেলনের প্রথম অধিবেশন রবিবার (২৬ জানুয়ারী) বিকাল ৩টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে জাসদ কেন্দ্রীয় সভাপতি হাসানুল হক ইনু শুভ উদ্বোধন করেন।

দ্বিতীয় পর্বে সন্ধ্যা ৭টায় কাউন্সিল অধিবেশনের উদ্বোধনী বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল আহসান জুয়েল ও যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু। জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা কাউন্সিলাররা অধিবেশনে উপস্থিত ছিলেন।

কাউন্সিল অধিবেশনে নির্বাচন পরিচালনার জন্য দুই সদস্যের কমিশন গঠন করা হয়। সদস্যরা হলেন- আডভোকেট রফিক উদ্দিন চৌধুরী ও মাহাতাবুল ইসলাম।

অধিবেশনে জাসদ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ সাংগঠনিক প্রতিবেদন পেশ করলে তা সর্বসম্মতভাবে অনুমোদন করা হয়।

এসব কার্যক্রম শেষে বর্তমান জেলা কমিটি বিলুপ্ত করে শুরু হয় নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া। এতে উপস্থিত কাউন্সিলরদের মধ্যে সংখ্যাগরিষ্ট কাউন্সিলারদের সমর্থনে নইমুল হক চৌধুরী টুটুল সভাপতি, সহ-সভাপতি আবু তাহের জিন, বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ, আলহাজ্ব আজিজুল ইসলাম, এডভোকেট রফিক উদ্দিন চৌধুরী, এডভোকেট আবদু শুক্কুর ও সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসেন মাসু সহ ৪৬ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচিত হয়।

কাউন্সিল অধিবেশনের শেষ পর্যায়ে নব নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক জানান, সকলের মতামতের ভিত্তিতে দ্রুততম সময়ে পূর্ণাঙ্গ জেলা কমিটি প্রকাশ করা হবে।

অধিবেশন শেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সকল কাউন্সিলার-ডেলিগেটবৃন্দসহ সকল সহযোগী সংগঠন জাতীয় যুবজোট, জাতীয় শ্রমিক জোট, জাতীয় কৃষক জোট, জাতীয় নারী জোট ও বাংলাদেশ ছাত্রলীগের সকলস্তরের নেতা/কর্মীরা সম্মেলন ও কাউন্সিল সফলভাবে সম্পন্ন করায় নব নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সকলের সর্বাত্মক কর্মস্পৃহায় আগামী দিনে জাসদের সুশাসনের আন্দোলনকে বেগবান করে দলকে সুসংগঠিত করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *