প্রায় ৮৭ কোটি টাকা ব্যয়ে কক্সবাজার পৌরসভার ৫ টি প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করা হবে রোববার ২৬ জানুয়ারি সকাল ১১ টার দিকে।
কক্সবাজার শহরের
বদর মোকাম জামে মসজিদের সামনের সড়কে রোববার এ উপলক্ষে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার (উপসচিব) ও পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলে কক্সবাজার পৌরসভা সুত্রে জানা গেছে।

কক্সবাজার পৌরসভার যে ৫ টি বৃহৎ প্রকল্পের নির্মাণ কাজের উদ্ধোধন করা হবে সেগুলো হচ্ছে-

(১) এয়ারপোর্ট গেইট হতে টুইট্টা পাড়া পর্যন্ত এবং লিংক-১ : মেয়র হাউজ রোড, লিংক-২ : (বিআইডব্লিউটি) জেটি রোড, লিংক-৩ : নতুন বাহার ছড়া রোড, লিংক-৪: মধ্যম নুনিয়ার ছড়া জামে মসজিদ রোড, লিংক-৫ : কেজি স্কুল রোড আরসিসিকরণ, ড্রেন, ফুটপাত নির্মাণ ও স্ট্রীট লাইট স্থাপন কাজ।

(২) শহীদ সরণী রোড এবং লিংক- ১: সালাম মিয়া রোড, লিংক-২: বাহারছড়া গোল চত্বর রোড, লিংক-৩: আরআরআরসি রোড, লিংক-৪: সাব রেজিস্টার অফিস রোড আরসিসিকরণ, ড্রেন, ফুটপাত ও স্ট্রীট লাইট স্থাপন কাজ।

(৩) বইল্যা পাড়া হতে শহীদ সরণী রোড হয়ে গোলদীঘির পাড় পর্যন্ত এবং লিংক-১: কক্স মার্কেট রোড, লিংক-২: শংকর মঠ মিশন রোড, লিংক-৩: সুইপার কলোনী রোড, লিংক-৪: কেন্দ্রীয় জামে মসজিদ রোড হতে খানেকা রোড, লিংক-৫: মোহাজের পাড়া রোড, লিংক-৬: জেলা পরিষদ রোড, লিংক-৭: বিকে পাল রোড আরসিসিকরণ, ড্রেন ও স্ট্রীট লাইট স্থাপন কাজ।

(৪) জেলেপার্ক হতে বিমান বাহিনীর গেইট এবং রিদুয়ান জামে মসজিদ হতে শুটকী মহাল পর্যন্ত ও লিংক-১: নাজিরারটেক পুরাতন বাজার রোড আরসিসিকরণ, ড্রেন ও স্ট্রীট লাইট স্থাপন কাজ।

(৫) থানা রোড হতে খুরুশকুল রোড পর্যন্ত এবং লিংক-১: কেন্দ্রীয় মহাশ্মশান রোড, লিংক-২: পৌর সুপার মার্কেট রোড, লিংক-৩: ফুলবাগ সড়ক, লিংক-৪: বার্মিজ স্কুল রোড, লিংক-৫: পুরাতন ম্যালেরিয়া অফিস রোড, লিংক-৬: পেশকার পাড়া রোড, লিংক-৭: টেকপাড়া রোড আরসিসিকরণ, ড্রেন, ফুটপাত ও স্ট্রীট লাইট স্থাপন কাজ।

মিউনিসিপ্যাল গর্ভানেন্স এন্ড সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি) প্রকল্পের আওতায় সরকারি ও আইডিএ এর অর্থায়নে কক্সবাজার পৌরসভার এসব উন্নয়ন কাজসমূহ বাস্তবায়ন করা হবে। এ ৫ টি উন্নয়ন কাজের বিষয়ে কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম সিবিএন-কে জানান, এমজিএসপি প্রকল্পটির মেয়াদ আগামী জুন মাসে শেষ হবে। তাই রোববার উদ্বোধন হতে যাওয়া কাজ ৫ টি উন্নয়ন কাজ চলতি বছরের জুন মাসের মধ্যেই শতভাগ বাস্তবায়নের টার্গেট নিয়েই শুরু করা হচ্ছে ইনশাআল্লাহ।

এদিকে, কক্সবাজার পৌরসভার উন্নয়ন কাজ চলাকালীন সময় সম্মানিত পৌরবাসী, পেশাজীবী, ছাত্র ছাত্রী, সাংবাদিক সহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। তিনি সিবিএন-কে বলেন, এই ৫ টি উন্নয়ন কাজ সম্পন্ন হলে কক্সবাজার পৌরসভায় উন্নয়নে এক বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে এবং নাগরিক সুবিধা তুলনামূলকভাবে বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *