চকরিয়ায় মাদক সেবনের দায়ে মো.ওমর আলী (২০) নামের এক যুবককে ৬মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (১২ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে এ দন্ডাদেশ দেন।
কারাদন্ডপ্রাপ্ত যুবক মো.ওমর আলী উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মুহুরী পাড়া এলাকার সাইফুল ইসলামের ছেলে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, মঙ্গলবার বিকেলে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মুহুরী পাড়া এলাকার নির্জন একটি জায়গায় কতিপয় উঠতি বয়সের যুবক বসে মাদক সেবন করেছিল। উপজেলা প্রশাসন মাদক সেবন করার এ ধরণের গোপন সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে থানা পুলিশের একটি টীমসহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাদক সেবনের আস্তানা থেকে মো.ওমর আলী (২০) নামের এক মাদকসেবী যুবককে পুলিশ হাতেনাতে আটক করে। এ সময় অপরাপর মাদকসেবীরা প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে আটক যুবককে সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে নিয়ে এসে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬মাসের কারাদণ্ড প্রদান করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানকালে চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) হিরু বড়ুয়া, ভ্রাম্যমান আদালের পেশকার মিলন কান্তি বডুয়াসহ সংঙ্গীয় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো.তানভীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে এক মাদকসেবী যুবককে আটক করা হয়। আটক যুবকে আদালতের মাধ্যমে সংশ্লিষ্ট মাদক নিয়ন্ত্রণ আইনে ৬মাসের কারাদণ্ড দেয়া হয়েছে বলে তিনি জানান।

Comments are closed.