এবারের বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা। তার নামের পাশে ঝলমল করছে পাঁচটি শতক ও একটি অর্ধশতক। কিন্তু সেমি-ফাইনালে জ্বলতে পারেননি রোহিত। জ্বলতে পারেনি ভারত। ফাইনালের আগেই বিদায় নিতে হয়েছে তাদের।

দলের এমন বিদায়ে চোখের পানি ধরে রাখতে পারলেন না এবারের বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়া রোহিত। গ্যালারিতে বসে তার কান্নার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের কাছে ১৮ রানে হারে ভারত। জয়ের জন্য ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২১ রানে গুঁড়িয়ে যায় টিম ইন্ডিয়া। এক রানে প্যাভিলিয়নে ফেরেন রোহিত।

এক পর্যায়ে ৯২ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়েছিল ভারত। সেই অবস্থা থেকে রবিন্দ্র জাদেজা- মহেন্দ্র সিং ধোনির জুটিতে লড়াই জমিয়ে তুলে টিম ইন্ডিয়া। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচে তখন টান টান উত্তেজনা ব্যাট হাতে লড়াই চালাচ্ছেন ধোনি ও জাদেজা। ৮৪ বলে ভারতের প্রয়োজন ১১৭ রান।

রোহিত শর্মা তখন টিভি ক্যামেরায় ধরা। টুপি খুলে মাথায় হাত দিয়ে ড্রেসিংরুমে কোনওরকমে শরীরটা নিয়ে দাঁড়িয়ে আছেন। মন ছাইছে না তবুও! রোহিতের চোখের কেনো জল! গোটা বিশ্বকাপে এত রান করেও শেষ চারের ম্যাচে রান না করতে পারার যন্ত্রনা হয়তো তখন তাঁকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। রোহিতের কান্নার এই ছবিটাই রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে।

Comments are closed.